নিবন্ধনবিহীন অটোরিক্সা ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযানে রাসিক


প্রেস বিজ্ঞপ্তি: মহানগরীতে চলাচলকারী নিবন্ধনবিহীন অটোরিক্সা ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে রাজশাহী সিটি কর্পোরেশন। আটক করা হচ্ছে নিবন্ধনবিহীন সকল অটোরিক্সা ও চার্জার রিক্সা।

আজ বুধবার পর্যন্ত ৪৩টি অটোরিক্সা ও চার্জার রিক্সার জব্দ করা হয়েছে। যানজট নিরসন ও জনদূর্ভোগ কমাতে মহানগরীতে চলাচলকারী অটোরিক্সা ও চার্জার রিক্সা সুশৃঙ্খলভাবে চলাচল ও নিয়ন্ত্রণে জনস্বার্থে এ অভিযান পরিচালনা করা হচ্ছে।

এতাবস্থায় সকল অটোরিক্সা ও চার্জার রিক্সার নিবন্ধন কার্ড ও চালকের কার্ড সঙ্গে রাখতে অনুরোধ জানিয়েছেন রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদ।

গত ১৫ অক্টোবর থেকে নবন্ধনবিহীন অটোরিক্সা ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের উপ-যানবাহন শাখার পরিদর্শক সাইদুল ইসলাম ও উপ ট্যাক্সেশন কর্মকর্তা কাজী আনোয়ারা দিল এর নেতৃত্বে প্রতিদিন এই অভিযান পরিচালিত হচ্ছে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

আগামী ১ নভেম্বর হতে নগরীতে দুই শিফটে দুই রঙের ছয় আসন বিশিষ্ট অটোরিক্সা চলাচল আবারো শুরু হবে। করোনা পরিস্থিতিতে দুই শিফটের বিষয়টি শিথিল করা হয়েছিল। আবারো মহানগরীতে অটোরিক্সা ও চার্জার রিক্সা সুশৃঙ্খলভাবে চলাচল ও নিয়ন্ত্রণে গঠিত নীতিমালা বাস্তবায়নে সকল উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

আগামী ১৫ নভেম্বর পর্যন্ত ২০২০-২১ অর্থ বছরের সকল অটোরিক্সা ও চার্জার রিক্সা নিবন্ধন নবায়নের তারিখ নির্ধারণ করা হয়েছে। উল্লেখিত সময়ের মধ্যে নবায়নবিহীন সকল অটোরিক্সা ও চার্জার রিক্সার নবায়ন করতে পারবে।

সংবাদ প্রেরক স্বা/-জনসংযোগ কর্মকর্তা, রাজশাহী সিটি কর্পোরেশন, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.