নিজ আসনে ইভিএম এ ভোট চান আন্দালিভ রহমান পার্থ

ভোলা প্রতিনিধি: বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ ভোলা-১ আসন থেকে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নিজ আসনে ভোট চান আন্দালিভ রহমান পার্থ।

এজন্য প্রয়োজনে সকল খরচ তিনি নিজেও বহন করতে রাজি আছেন।

আজ শুক্রবার আগারগাঁওস্থ নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কাছে নিজ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) চেয়ে একটি চিঠি দিয়েছেন পার্থ।

প্রধান নির্বাচন কমিশনারের কাছে দেয়া চিঠিতে পার্থ লিখেছেন, ভোলা-১ আসনের নির্বাচনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের জন্য আবেদন জানাচ্ছি।

এই আবেদনের জবাব ২ ডিসেম্বরের মধ্যে দিতে অনুরোধ করেন তিনি।

চিঠিতে পার্থ বলেন, ইভিএম ব্যবহারের জন্যে সরকারি নিয়ম অনুযায়ী খরচ বহন করতেও রাজি আছি।

তিনি বলেন, বিভিন্ন পত্রিকা সূত্রে জানতে পারলাম যে নির্বাচন কমিশন আপাতত ছয়টি আসনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করবে; যদিও আরো অনেক আসনে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণের ব্যবস্থা করার সক্ষমতা ও জনবল নির্বাচন কমিশনের রয়েছে। এ অবস্থায় আমার নির্বাচনী আসনে ইভিএম-এ ভোটগ্রহণের জোর দাবি জানাচ্ছি।

পার্থ বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ ইভিএম-এর পক্ষে। সুতারং ভোলা সদর আসনে আওয়ামী লীগের প্রার্থী নীতিগতভাবে এর বিরুদ্ধে অবস্থান নিতে পারেন না। ২০ দলীয়ও জোট এবং জাতীয় ঐক্যফ্রন্ট ইভিএম ব্যবহারের বিরুদ্ধে থাকা সত্ত্বেও ভোলার জনগণের দাবিকে সামনে রেখে বিজেপি ভোলা সদর আসনে ইভিএম পদ্ধতিতে ভোটের জন্য অনুরোধ করছে।

এছাড়া আরেকটি চিঠিতে তিনি, ভোলার পুলিশ সুপারকে প্রত্যাহার চেয়েছেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.