নিজে দুর্নীতি করবো না কাউকে করতে দেব না: রাজশাহী ডিসি

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা প্রশাসক এস.এম আব্দুল কাদের বলেছেন, ‘‘ আমি নিজে দুর্নীতি করবো না এবং অন্যকে করতে দেব না। আমি জনগণের সেবার জন্য এসেছি তাই জনগণকে সেবা প্রদান করে যাব। অন্তত আমি যতদিন এই জেলায় আছি ততদিন কোন কর্মকর্তাকে দুর্নীতি করতে দেব না’’।

তিনি বলেন, ‘‘আমরা জনগণের ট্যাক্সের টাকায় বেতন ভাতা ভোগ করি তারা যখন করদেয় তারপর আমরা বেতন পেয়ে জীবন যাপন করি। তাই সকল কিছুর উর্দ্ধে থেকে জনগণনের সেবা প্রদান করতে হবে। কোন অনিয়ম দুর্নীতি চলবে না। কোন কর্মকর্তা যদি দূর্নিতি করে খারাপ ব্যবহার করে তবে আমাকে আপনারা জানাবেন আমি তাৎক্ষণিক ব্যবস্থা নিবো’’।

মঙ্গলবার গোদাগাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অডিটরিয়ামে শিক্ষক ,সুশীল সমাজ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, সাংবাদিক এবং সরকারি কর্মকর্তা গনের সাথে মতবিনিময় সভায় তিনি উপরোক্ত কথা গুলো বলেন। তিনি আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি বলেই আজ আমরা এসব জায়গায় এসেছি বড় অফিসার হয়েছি, কেউ শিক্ষক হয়েছি কেই ডাক্তার হয়েছি ।

যদি স্বাধীনতা না পেতাম তাহলে আজকে এই জায়গায় আমরা আসতে পারতাম না। তিনি শিক্ষকদের উদ্দ্যেশ্যে জেলা প্রশাসক বলেন, শিক্ষকতা একটি মহান ও সম্মানিত পেশা। বাবা মার পরে শিক্ষকের মর্যাদা সর্ব আগে। শিক্ষকদের মর্যাদা আমাদের বুঝতে হবে। শিক্ষক মানুষ গড়ার কারিগর। তারা যে ভাবে শিক্ষার্থীদের দিক নির্দেশনা দেন সেই ভাবে তারা বেড়ে উঠে।

তিনি শিক্ষকদের জঙ্গিবাদ, বাল্য বিবাহ, নৈতিকতা শিক্ষা, ধর্মীয় বিষয় নিয়ে আলোচনা, বিশেষ কোন দিবসে আলোচনা সভা, সেমিনার, বাল্য বিবাহ রোধ সম্পর্কে সচেতনতা করা, বই পড়ার অভ্যাস গড়ে তোলা, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা সহ নানান দিক নিয়ে শিক্ষার্থীদের সামনে আলোচনা করার আহ্বান জানান।

এছাড়াও মাদক বিষয়ে সচেতনতা করার জন্য বিশেষ গুরুত্ব আরোপ করেন। পরে তিনি উপস্থিত সকলের নিকট হতে বিভিন্ন সমস্যাসহ নানান দিক নিয়ে খোলামতামত শ্রবণ করেন এবং উত্তর প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ শিমুল আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, গোদাগাড়ী পৌর মেয়র মনিরুল ইসলাম বাবু, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ইসহাক, ভাইস চেয়ারম্যান মোঃ কামরুজ্জামন, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা, গোদাগাড়ী মডেল থানার ওসি (তদন্ত) আলতাফ হোসেন, পৌর আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব অয়েজ উদ্দীন বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বদিউজ্জামান, জেলা পরিষদ সদস্য রবিউল আলম, গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামান বকুল, গোদাগাড়ী উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার অশোক কুমার চৌধুরী, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, স্কুল কলেজের প্রধানসহ বিভিন্ন স্তরের সুধিজন।

Comments are closed, but trackbacks and pingbacks are open.