নিখোঁজ চীনা টেনিস তারকার ইমেইল ঘিরে সন্দেহ!

বিটিসি স্পোর্টস ডেস্ক: চীনের ক্রীড়াজগতের অন্যতম বড় তারকা টেনিস সুন্দরী পেং শুয়াইয়ের নিখোঁজ নিয়ে তোলপাড় বিশ্ব। কারণ, নিখোঁজ হওয়ার আগে তিনি দেশটির সাবেক উপ-প্রধানমন্ত্রী ও কমিউনিস্ট পার্টির সর্বোচ্চ কমিটির সদস্য ঝ্যাং গাওলির বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনেছিলেন। কিন্তু এখন পেং শুয়াইয়ের এক ইমেইল ঘিরে ঘটনা অন্যদিকে মোড় নিতে যাচ্ছে!
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল বুধবার (১৭ নভেম্বর) চীনের রাষ্ট্রীয় মিডিয়া আউটলেট সিজিটিএন ওই ইমেইলটি প্রকাশ করেছে। সেখানে দাবী করা হচ্ছে লেখাটি পেং শুয়াই লিখেছেন। মূলত সেটি নিয়েই প্রশ্ন ও সন্দেহের পাল্লা বাড়ছে।
ইমেইলে লেখা- সে (পেং শুয়াই) নিখোঁজ বা অনিরাপদ নন। আমি বাড়িতে বিশ্রাম করছি এবং সবকিছু স্বাভাবিক আছে। এমনকি সেখানে দাবি করা হয়েছে, তিনি যৌন নিপীড়ন নিয়ে যে অভিযোগ করেছিলেন সেটি মিথ্যা।
এদিকে, নারী টেনিস অ্যাসোসিয়েশনের (ডব্লিউটিএ) প্রধান স্টিভ সাইমন ইমেইলটি নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। এক বিবৃতিতে তিনি বলেন, ইমেইলটি পেং শুয়াইয়ের লেখা কিংবা তার হয়ে অন্য কেউ লিখেছে, তা বিশ্বাস করা কঠিন।
এর আগে সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে এক পোস্টে পেং শুয়াই অভিযোগ করে বলেন, ‘আপনাদের কাছে বিশিষ্ট ব্যক্তি হিসেবে পরিচিত একজনকে আমি চিনি। তিনি হলেন উপপ্রধানমন্ত্রী ঝ্যাং গাওলি। আপনারা হয়তো এটাকে আগুন নিয়ে খেলা বলবেন। কিন্তু আমি আপনাদের সত্যটা জানাবো।
টেনিস খেলার জন্য ঝ্যাংয়ের বাড়িতে যাওয়ার পর প্রথমবার নিপীড়নের শিকার হই। ওই দিন বিকেলে আমি বাধ্য হয়েছিলাম। কান্না থামাতে পারছিলাম না। আপনি (ঝ্যাং গাওলি) আমাকে আপনার ঘরে নিয়ে গেলেন এবং (শারীরিক) সম্পর্ক তৈরিতে বাধ্য করলেন।’
তবে এর স্বপক্ষে কোনো প্রমাণ দিতে পারবেন না উল্লেখ করে পেং শুয়াই লেখেন, ‘আমার কাছে কোনো প্রমাণ নেই এবং এর কোনো প্রমাণ রেখে যাওয়া অসম্ভব। আমার কাছে অডিও রেকর্ড বা ভিডিও ফুটেজ নেই। শুধু রয়েছে বিকৃত কিন্তু সত্যিকার এক অভিজ্ঞতা।’
ইন্টারনেট দুনিয়ায় সাড়া ফেলেছে পেং শুয়াইয়ের এই পোস্ট। কমিউনিস্ট পার্টির দুর্নীতি সম্পর্কে যারা ধারণা রাখেন তাদের অনেকের মতে, কমিউনিস্ট পার্টি শীর্ষস্থানীয় কোনো নেতার নামে যৌন হয়রানি কিংবা দুর্নীতির অভিযোগ অবাক করার মতো কোনো বিষয় নয়। বরং ঝ্যাং গাওলিকে যদি পুরোপুরি ‘পরিষ্কার’ বলা হতো, সেটা হতো অবাক হওয়ার মত বিষয়।
পেং শুয়াইয়ের নিখোঁজ হওয়া নিয়ে উদ্বেগ জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা টেনিস খেলোয়াড় নোভাক জকোভিচও। বলেছেন, ‘আমি এক সপ্তাহ আগে এই ঘটনাটা শুনেছিলাম। সত্যি বলতে কি, তার হঠাৎ করে নিরুদ্দেশ হয়ে যাওয়াটা আকস্মিক ঘটনা। সবচেয়ে বড় কথা, আমি তাকে আগেও টেনিস কোর্টে দেখেছি। আমি ভীষণ ভাবে চাই, ওকে খুঁজে পাওয়া যাবে। তার থেকেও বড় কথা হচ্ছে, ওকে যেন ঠিকঠাক অবস্থায় খুঁজে পাওয়া যায়। যা ঘটেছে তা সত্যিই ভয়ঙ্কর।  শুয়াইকে হারানোর পর তার পরিবারের অবস্থার কথা ভাবলে আরও খারাপ লাগে।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.