নারী অধিকার বিষয়ে ডাসকোর যৌথ কর্মশালা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি: জেন্ডারভিত্তিক নির্যাতন ও সহিংসতা প্রতিরোধ এবং নারী অধিকার বিষয়ে উন্নয়ন ও মানবাধিকার সংগঠন ডাসকো ফাউন্ডেশনের যৌথ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ জুলাই, ২০২২) সকাল ১১.০০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ উপজেলা সম্মেলন কক্ষে এই কর্মশালার আয়োজন করা হয়।
উক্ত কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ইফফাত জাহান এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান তসিকুল ইসলাস। শারীরিক দূরুত্ব বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে এই সভার আয়োজন করা হয়। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান তসিকুল আলম এবং মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, জেন্ডার বৈষম্য আমাদের সমাজের একটি বড় সমস্যা। এই সমস্যা দূরিকরণে আমাদেরকে তৃণমূল থেকে কাজ করতে হবে। আমরা যদি টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জন করতে চায় তাহলে নারী সমাজকে বাদ দিয়ে তা কখনো অর্জন করতে পারব না।
উপজেলা চেয়ারম্যান বলেন, আজকে এখানে যে সমস্যাগুলো আলোচনা হল তা প্রতিরোধে আমরা যে যে অবস্থানে আছি কাজ করব। নাগরিক সমাজের প্রতিনিধি যারা আছেন তারা নিজ নিজ এলাকায় এই বিষয়গুলো নিয়ে সচেতনতা বাড়াবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
উক্ত আলোচনা সভায় বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, স্কুলের প্রধান শিক্ষকগণ, ছাত্র ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
বার্তা প্রেরক রুহুল আমিন, এলাকা সমন্বয়কারী, ডাসকো ফাউন্ডেশন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.