নারীর শক্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে : স্পিকার

বিশেষ প্রতিনিধি: নারীর শক্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, নারীর ধৈর্য, পরিশ্রম, অধ্যবসায় এবং শত বাধা অতিক্রম করে সফল হওয়ার স্পৃহার কারণেই বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে চলেছে।
শনিবার (১৯ নভেম্বর) বাংলা একাডেমিতে ‘অনন্যা শীর্ষদশ ২০২১’র সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
স্পিকার বলেন, নারী নিরন্তর প্রচেষ্টা, অদম্য সাহস, অমিত প্রতিভা ও দক্ষতার বলেই সমাজে তাদের অবস্থান-অধিকার করে নেন। তারা যোগ্য বলেই বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রেখে চলেছেন।
তিনি বলেন, নারীরা ন্যূনতম স্বীকৃতি ছাড়াই নীরবে কাজ করে যান। পরিবার রক্ষায়, সমাজ বিনির্মাণে ও জাতি গঠনে নারীর ভূমিকাকে সম্মান জানানো উচিত। তিনি ‘অনন্যা শীর্ষদশ ২০২১’ অনুষ্ঠানের মাধ্যমে অগ্রসর নারীদের সম্মান জানানোর উদ্যোগ গ্রহণ করার জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে কারুশিল্পী শরৎমালা চাকমাকে আজীবন সম্মাননা দেওয়া হয়। পরে দেশের বিভিন্ন সেক্টরে অনন্য অবদান রাখায় অর্থনীতিবিদ নাজনীন আহমেদ, করপোরেট ব্যক্তিত্ব বিটপী দাশ চৌধুরী, অদম্য সাহসী নারী শাহীনুর আক্তার, বাংলাদেশের প্রথম ফিফা রেফারি জয়া চাকমা, মঞ্চ নাট্যশিল্পী ত্রপা মজুমদার, নারী উদ্যোক্তা মোছা. ইসমত আরা, প্রযুক্তিবিদ রুদমিলা নওশিন, মার্শাল আর্ট প্রশিক্ষক সান্ত্বনা রানী রায়, বিজ্ঞানী ড. সালমা সুলতানা ও আলোকচিত্রী শাহরিয়ার ফারজানাকে ‘অনন্যা শীর্ষদশ ২০২১’ সম্মাননা ও উত্তরীয় প্রদান করা হয়।
দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাহিত্য, সংস্কৃতি, শিক্ষা, বিজ্ঞান, প্রযুক্তি, মঞ্চনাটক, সাংবাদিকতা ইত্যাদিসহ বিভিন্ন সেক্টরের অগ্রসর নারী ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.