নারীকে অবহেলা করে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো যাবে না : শিক্ষামন্ত্রী

বিশেষ (ঢাকা) প্রতিনিধি: দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাই তাদের অবহেলা করে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, ‘সরকার যৌন হয়রানির বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। নারী নির্যাতনকারী কোনোভাবেই রেহাই পাবে না। প্রত্যেক নারী কারও মা, কারও বোন, আবার কারও স্ত্রী। নারীকে সম্মান করলে নিজে সম্মানিত হবেন।’
আজ সোমবার (১২ জুলাই) বিকালে অনলাইন প্লাটফর্মে অনুষ্ঠিত ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ২০তম সমাবর্তনে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, ‘নারী অধিকার মানবাধিকার। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীকে অবহেলা করে আমরা কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারবো না। সবার কল্যাণে নারীকে তার যোগ্য জায়গা দিতেই হবে। একটু কম দিলে হবে না। প্রত্যেক নারীর একটা গল্প আছে। আমাদের সেই গল্প শুনতে হবে। প্রতিটি গল্পে অনেক কিছু শেখার আছে।’
সমাবর্তনে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষার্থীদের ডিগ্রি প্রদান করেন। এ সময় আন্ডার-গ্র্যাজুয়েট ও গ্র্যাজুয়েট প্রোগ্রামের এক হাজার ৫৫১ জন শিক্ষার্থীকে সনদ দেওয়া হয়। এছাড়া অনন্য মেধাবী দুই জন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিষয়ক সচিব মো. মাহবুব হোসেন।
সমাবর্তন বক্তা ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ। সমাবর্তনে আরও বক্তব্য রাখেন ইস্ট ওয়েস্ট ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন সৈয়দ মঞ্জুর এলাহী, বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমএম শহিদুল হাসান।
অনুষ্ঠানে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারপারসন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং সনদপ্রাপ্ত গ্র্যাজুয়েটরা অংশ নেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ঢাকা) প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.