নারায়ণগঞ্জে স্টিল মিলে চুল্লির গলিত লোহায় দগ্ধ হয়ে নিহত ১

নারায়ণগঞ্জ প্রতিনিধি: আজ শনিবার ভোর রাতে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে উপজেলার কাঁচপুর এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে অবস্থিত রহিম গ্রুপের প্রতিষ্ঠান রহিম স্টিল মিলস লিমিটেডের কারখানায় চুল্লির গলিত লোহা ছিটকে পড়ে দগ্ধ হয়ে এক শ্রমিক নিহত হয়েছেন।

সকালে খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ মরদেহ উদ্ধার করে নিয়ে যায়।

নিহত শ্রমিকের নাম সুরুজ মিয়া (৩৭)। তিনি ওই কারখানার ক্রেন চালক। তার বাড়ি মানিকগঞ্জ জেলায়।

তবে, সকালে সংবাদ সংগ্রহের জন্য ঘটনাস্থলে যাওয়া সাংবাদিকদের কারখানার ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি। নিরাপত্তা রক্ষীরা সাংবাদিকদের ভেতরে প্রবেশ কর্তৃপক্ষের নিষেধ জানিয়ে বাধা দেন।

রহিম স্টিল মিলের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে ফোনে বিটিসি নিউজকে জানান, আজ শনিবার ভোর রাত তিনটার দিকে কারখানায় ক্রেন দিয়ে গলিত লোহা বহনকারী পাত্র (লেডেল) আকস্মিকভাবে লিকেজ হয়ে যায়। এসময় বেশ কিছু পরিমাণ উত্তপ্ত গলিত লোহা ছিটকে ক্রেনচালক সুরুজ মিয়ার শরীরে পড়লে তিনি দগ্ধ হন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

তিনি আরো জানান, দুর্ঘটনার সময় সুরুজ মিয়ার আরো দুই ভাই সেখানে কাজ করছিলেন। তারা ঘটনা প্রত্যক্ষভাবে দেখেছেন। সুরুজ মিয়া ছাড়া আর কারো কোন ক্ষতি হয়নি বলে দাবি করেন এই কর্মকর্তা। প্রতিষ্ঠানের নিয়ম অনুযায়ী নিহত সুরুজ মিয়ার পরিবারকে ক্ষতিপূরণ এবং পরিবারের কোনো সদস্যের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া হবে বলেও জানান তিনি।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক সলিমুল হক বিটিসি নিউজকে জানান, ঘটনাস্থল থেকে নিহত সুরুজ মিয়ার মৃতদেহ উদ্ধার করে থানায় এনে হয়েছে। গলিত লোহা ছিটকে পড়ে তার পুরো শরীর ঝলসে গেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জ উপ-সহকারী পরিচালক মামুনুর রশিদ বিটিসি নিউজকে জানান, সকালে রহিম স্টিল মিলে অগ্নিদগ্ধ হয়ে একজন নিহত হওয়ার খবর পেয়ে আদমজী ইপিজেড স্টেশন থেকে দুইটি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। তবে সেখানে গিয়ে জানা যায়, অগ্নিকাণ্ড হয় নি। চুল্লি থেকে উত্তপ্ত গলিত লোহার ফুলকি ছিটকে পড়ে ক্রেনচালক নিহত হয়েছেন। আর কেউ হতাহত হয় নি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.