নাফ নদীতে অভিযান : ১ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ১ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি। মঙ্গলবার দিবাগত গভীর রাতে নাফ নদী থেকে এই ইয়াবা উদ্ধার করা হয়।

টেকনাফ বিজিবি- ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান বিটিসি নিউজকে জানান, মঙ্গলবার গভীর রাতে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ টেকনাফ বিওপি’র একটি বিশেষ টহলদল নাফ নদীতে নিয়মিত টহল চালাচ্ছিলো। টহলদল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, লাফারঘোনা বরাবর নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে পাচার হতে পারে।
সংবাদের ভিত্তিতে টহলদল দ্রুত ওই এলাকায় গিয়ে ওৎ পেতে থাকে। রাত ১২টার দিকে কয়েকজন ইয়াবা পাচারকারীকে নৌকা যোগে নাফ নদীর কিনারায় ভিড়তে দেখে বিজিবি টহলদল চ্যালেঞ্জ করে। চোরাকারবারীরা দূর থেকে টহলদলের উপস্থিতি লক্ষ্য করে কেওড়া জঙ্গলের আড় ব্যবহার করে নৌকা থেকে লাফিয়ে নেমে জঙ্গলের ভেতর দিয়ে পাশের গ্রামে পালিয়ে যায়।
পরবর্তীতে টহলদল সেই স্থানে পৌঁছে ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া নৌকাটি তল্লাশি করে দু’টি ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগগুলোর ভেতর থেকে ১ লক্ষ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট এবং ইয়াবা পাচারকারীদের ফেলে যাওয়া একটি হস্তচালিত কাঠের নৌকা জব্দ করা হয়।
বিজিবি অধিনায়ক জানান, পরে ওই এলাকা ও নদীর তীরসহ পার্শ্ববর্তী স্থান ২ ঘণ্টা অভিযান চালিয়েও কোন পাচারকারী বা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি। সেখানে অন্য কোন অসামরিক ব্যক্তিকে পাওয়া যায়নি, তাই ইয়াবা কারবারীদের শনাক্ত করাও সম্ভব হয়নি। তবে তাদের শনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.