নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নিজস্ব প্রতিবেদক: বিগত ৩০ বছরের ইতিহাসের এই প্রথম নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে জাতীয় পার্টির (জাপা) ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে রাজশাহী মহানগর ও জেলা শাখা।
আজ শনিবার (০১ জানুয়ারী) সকাল দশটায় নগরীর গণকপাড়ায় জাপার কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন কর্মসূচির মাধ্যমে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান শুরু হয়। পরে বিকেল ৩টায় ব্যান্ডপার্টিসহ বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর জিরোপয়েন্টে গিয়ে এক পথসভা মিলিত হয়। পথসভা থেকে বক্তারা গনকপাড়া মোড়কে এরশাদ চত্বর হিসেবে ঘোষনা করেন ও অতিদ্রুত গনকপাড়া মোড়কে এরশাদ চত্বর নামকরণকে বাস্তবায়নের জন্য কতৃপক্ষের প্রতি আহবান জানান।
এছাড়াও শনিবার দুপুর থেকে জাতীয় পার্টির ৩৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনের লক্ষে রাজশাহী মহানগর এর আহবায়ক জাপা কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট সাইফুল ইসলাম স্বপন, রাজশাহী মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব ড: মোহাম্মদ আবু ইউসুফ সেলিম ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব ইকবাল হোসেনের ডাকে সাড়া দিয়ে রাজশাহী মহানগরী ও জেলার বিভিন্ন থানা পর্যায়ের নেতাকর্মীরা পৃথক পৃথক ভাবে ব্যানারসহ মিছিল নিয়ে গণকপাড়ায় জাপার কার্যালয়ের সামনে আসতে শুরু করে।
পরে বিকেল ৩টায় ব্যান্ডপার্টিসহ বর্ণাঢ্য উৎসবের আমেজে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি নগরীর বিভিন্ন গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে নগরীর জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়ে সেখানে এক পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তারা জি এম কাদেরের হাত শক্তিশালী করতে প্রয়োজনীয় প্রদক্ষেপ গ্রহণেরও আহবান জানান। এছাড়াও বক্তারা গনকপাড়া মোড়কে এরশাদ চত্বর হিসেবে ঘোষনা করেন। এবং অতিদ্রæত গনকপাড়া মোড়কে এরশাদ চত্বর নামকরণকে বাস্তবায়নের জন্য কতৃপক্ষের প্রতি আহববান জানান।
এসময় জেলা যুগ্ম আহবায়ক অশোক কুমার সাহা,সালাউদ্দিন মিন্টু জাতীয় পার্টি নেতা ,মহানগর নেতা আবদুস সালাম, নজরুল ইসলাম , রফিক, লাবলু, ইষারুল ইসলাম, রাজু, সফিকুল, নজরুল জেলা নেতা মিনারুল ইসলাম কালু,মাষুদ, শাহীন, রাইহান যুব নেতা ঈষান, তুষার, তৌহিদুল ইসলাম, মতিন, ছাত্র নেতা শাওন, ইনতাজ প্রমুখসহ বিভিন্ন থানা জাতীয় পার্টির নেত্রীবৃন্দ, যুবসংহতি . সেচ্ছাসেবক পার্টি, মহিলা পার্টি ও ছাত্র সমাজের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ১৯৮৬ সালের ১ জানুয়ারি সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ দলটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বে দীর্ঘ ৯ বছর দেশ পরিচালনা করে জাতীয় পার্টি। ১৯৯০ সালে রাষ্ট্রক্ষমতা থেকে বিদায় নেয়ার পর নানা চড়াই-উতরাই পেরিয়ে দলটি এখন জাতীয় সংসদের প্রধান বিরোধী দল। জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বর্তমানে সংসদে বিরোধীদলীয় নেতা। দলটির চেয়ারম্যান জিএম কাদের বিরোধীদলীয় উপ-নেতা। এর আগের দশম জাতীয় সংসদেও জাতীয় পার্টি ছিল প্রধান বিরোধী দলের আসনে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান ই-সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.