নাটোর লালপুর থানা বালিকা উচচ বিদ্যালয় চলছে পকেট কমিটি দিয়ে।। প্রধান শিক্ষকের দুর্নীতি ধামা চাপা

ঈশ্বরদী প্রতিনিধি: নাটোর গোপালপুর লালপুর থানা বালিকা উচচ বিদ্যালয় চলছে পকেট কমিটি দিয়ে। প্রধান শিক্ষকের দুর্নীতি ধামা চাপা দেওয়ার জন্যে এই পকেট কমিটির মেয়াদ উক্তীর্ন হলেও পুন:রায় পকেট কমিটি করার পায়তারা করছে বলে অভিযোগ উঠেছে।

অভিযোগ থেকে জানা য়ায়, ১৯৮৮সালে প্রতিষ্টিত এই বিদ্যালয়টি। প্রতিষ্ঠান লগ্ন থেকে আজ অবদি ম্যানেজিং কমিটির নির্বাচন হয় নাই। চলছে পকেট কমিটি দিয়ে। বিদ্যালয়ের সংশ্লিষ্ট সুত্র থেকে জানা গেছে প্রতিষ্ঠানটি জন্মলগ্নে প্রধান শিক্ষক ছিলেন নাছির উদ্দিন। তার ( অব:) পরে এই বিদ্যালয়টির প্রধান শিক্ষক দায়ীক্তে আসেন মোছা:শরিফা বেগম। তিনি দায়ীত্ব নেওয়ার পর থেকেই বিদ্যালয়ের নানা অনিয়মিত দুর্নীতি পরায়ণ হয়ে উঠেন। তার অনিয়ম দুর্নীতির ফলে সাম্প্রতিক কালে বিদ্যালয়টি নিয়ে মামলা মোর্কদর্মা পযন্ত গড়ায়। যা ঐ মামলা এখনো আদালতে বিদ্যমান।

এদিকে বিদ্যালয়টি পরিচালনার ক্ষেত্রে ম্যানেজিং কমিটিতে সিলেকশনে যাদের কমিটিতে আনা হয় তাদের কে প্রধান শিক্ষক দুর্নীতির সহজ উপায় করার জন্যে তাদের কে ঢাল হিসাবে ব্যাবহার করে বলে সংশ্লিষ্ট সুত্র জানায়।

তাছাড়া এসব বিষয় যদি বিদ্যালয়ের কোন শিক্ষক বা কর্মচারী প্রতিবাদ করে তাহলে তাদের প্রতি নেমে আসে নানা মুখি হয়রানী শোকজ, সাসপেন্ড সহ নানা ধরনের চাপ।

২০১১ সালে অপর একটি পকেট কমিটি করে বিদ্যালয়ে ৬জন শিক্ষক ১ জন লাইব্রেরিয়ান, ১জন আয়া নিয়োগ দিয়ে প্রায় কয়েক লক্ষ টাকা বানিজ্য করেছেন বলেও বিস্তার অভিযোগ রয়েছে।

বর্তমানে বিদ্যালয়টির নতুন পকেট ম্যানেজিং কমিটি করার জন্যে পায়তারা করছেন। যা স্থানীয় সংসদ সদস্য কে অগোচরে রেখে নাম প্রকাশ না করার শর্তে বিদ্যালয়ের কয়েকজন জানিয়েছেন।

এদিকে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির আসন্ন নির্বাচন হলে বিশিষ্ট সমাজ সেবিকা ত্যাগী নেত্রী আসিয়া জয়নুল বেনু শক্তিশালি প্রার্থী হবেন বলে বিদ্যালয়ের ছাত্রী অভিভাবকের অনেকেই জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঈশ্বরদী প্রতিনিধি মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.