নাটোর রানী ভবানী কলেজ দুই নারী শিক্ষকের বিরুদ্ধে তিন শিক্ষার্থী মাকে অনুষ্ঠান থেকে বের করে দেয়ার অভিযোগ


নাটোর প্রতিনিধি: নাটোরের সরকারী রাণী ভবানী কলেজের নারী অধ্যক্ষ ও অপর এক নারী শিক্ষিকার বিরুদ্ধে কলেজের অনার্স পড়ুয়া তিনজন শিক্ষার্থী মাকে সন্তান নিয়ে অনুষ্ঠানে যোগ দেয়ায় অনুষ্ঠান থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে প্রতিবাদের ঝড় উঠেছে ফেসবুক জুড়ে।
আজ রবিবার দুপুরে ওই কলেজেরই মেহজাবিন ময়ুরী নামের একজন শিক্ষার্থী তার ব্যক্তিগত আইডি থেকে ওই দুই শিক্ষকের ছবিসহ “এমন নারী প্রশাসক ও শিক্ষকের হাত ধরে কিভাবে এগুবো নারী শিক্ষা” শিরোনাম করে একটি পোস্ট দিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ ও নিন্দার ঝড় ওঠে।
এছাড়া কমেন্টস বক্সে অনেকে এর প্রতিবাদ করতে সবাইকে আহবান জানান। এছাড়া ঘটনাটি জানার পর ক্যাম্পাস জুড়ে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে চাপা ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।
২১ অক্টোবর ওই কলেজে অনার্স ২০২০-২১ শিক্ষা বর্ষের একটি ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বাচ্চা নিয়ে প্রবেশ করায় তিন শিক্ষার্থী মা ছাত্রীকে অনুষ্ঠান থেকে বের করে দেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর কলেজের অধ্যক্ষ মঞ্জুরা বেগম ও একই বিভাগের সহকারী অধ্যাপক তাসলিমা খাতুন। এরপর ওই তিন ছাত্রী অনুষ্ঠানে যোগ দিতে সকাল থেকে দুপুর পর্যন্ত অপেক্ষা করলেও শুধু সাথে বাচ্চা থাকায় তাদের সেখানে প্রবেশ করতে দেয়া হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন শিক্ষক জানান, এনিয়ে ছাত্রীদের মাঝে উত্তেজনা বিরাজ করছে তারা প্রতিবাদ করবেন এমনটা জানিয়ে যোগাযোগ চালাচ্ছে। ঘটনা সত্য তাই ছাত্রীরা যেকোন সময় ফুসে উঠতে পারে।

তবে অভিযুক্ত শিক্ষিকা ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক তাসলিমা খাতুন বলেন, ওই অনুষ্ঠানে খুবই ছোট্ট বাচ্চারা কান্নাকাটি করায় অনুষ্ঠানে বিঘ্ন হচ্ছিল তাই আমি তাদের সেখান থেকে বের হয়ে একটু ঘুরে আসতে বলেছি। তাদের সাথে ছবিও উঠিয়েছি। বের কওে দেয়া অভিযোগ সঠিক নয়, আমি তাদের অনুরোধ করেছি মাত্র। তাছাড়া তাদেরকে আমি অনুষ্ঠানের তাবারক নিতেও বলেছি। তবে এখনো পোস্টটি দেখিনি তাই এই বিষয়ে কিছু বলতে পারছি না।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.