নাটোর জেলা আ.লীগের সভাপতির বক্তব্য ভাইরাল পরপর তিনটি সভায় অনুপস্থিত থাকলে তাঁদেরকে বহিস্কার (এক্সপেল) করা হবে

নাটোর প্রতিনিধি: নাটোর জেলা আওয়ামী সভাপতি ও নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসের এমপির একটি বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। প্রায় ১০ মিনিটের স্বাগত বক্তবে বলেন, ঢাকায় বসবাস করে তদবীর করে যাঁরা জেলা আওয়ামী লীগের পদ পেয়েছেন তাঁদেরকে দলের প্রতিটি কর্মকান্ডে অংশ নেয়ার জন্য হুশিয়ার করা হয়েছে। কেউ পরপর তিনটি সভায় অনুপস্থিত থাকলে তাঁকে বহিস্কার করা হবে বলেও সতর্ক করেন।
নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য,জেলা আওয়ামী লীগের বিগত কমিটির সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সদস্য শফিকুল ইসলাম শিমুলকে ছাড়াই জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় শহরের কান্দিভিটুয়ায় অস্থায়ী কার্যালয়ে নাটোর জেলা আওয়ামী লীগের নব নির্বাচিত কার্যনির্বাহী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমযানের সঞ্চালনায় পরিচিতি সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সভাপতি আব্দুল কুদ্দুস।
তিনি বলেন, বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামী লীগকে শক্তিশালী করতে দলের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি উপস্থিত নেতাদের উদ্দেশ্যে বলেন,অনেক নেতা আমাকে পছন্দ করেন না। তবুও আমি তাঁদেরকে কমিটিতে রেখেছি।তাঁরা বক্তব্য দেয়ার সময় দুলুর (বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক) বিরুদ্ধে যতটা না কথা বলেন,আমার বিরুদ্ধে তার চেয়েও বেশি বলেন। এটা বরদাস্ত করা হবে না। শেখ হাসিনার হাতকে শক্তি শালি করার জন্য সবাইকে দলীয় কর্মকান্ডে নিয়মিত অংশ নিতে হবে। তিনি বলেন,যাঁরা ঢাকায় বসবাস করে তদ্বীর করে কমিটির সদস্য হয়েছেন তাঁরা জেলা আওয়ামী লীগের পরপর তিনটি সভায় অনুপস্থিত থাকলে তাঁদেরকে বহিস্কার (এক্সপেল) করা হবে।
তিনি সাবেক সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সমালোচনা করে বলেন,তিনি আগের কমিটিতে তাঁর ১৩ জন স্বজনকে পদ দিয়ে ছিলেন। আমি তাঁতে সম্মতি দেইনি। এটা ছিল নতুন কমিটির প্রথম সভা। ১০২ সদস্যের নতুন কমিটির প্রায় সবাই সভায় উপস্থিত থাকলেও সর্বশেষ কমিটির সাধারণ সম্পাদক ও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য সংসদ সদস্য (নাটোর-২) শফিকুল ইসলাম শিমুল অনুপস্থিত ছিলেন। তিনি সহ তাঁর অনুসারিরা বর্তমান কমিটি সংশোধনের দাবি জানিয়ে আসছেন। সম্প্রতি তাঁর অনুসারিরা শহরের একটি রেস্তেরায় সংবাদ সম্মেলন করে বর্তমান কমিটিকে সভাপতি-সম্পাদকের পকেট কমিটি আখ্যায়িত করেন। তাঁরা অভিযোগ করেন, অনেক ত্যাগি নেতারা এই কমিটিতে স্থান না পেলেও ঢাকায় বসবাসকারি কিছু নেতা তদ্বীর করে কমিটিতে পদ পেয়েছেন। এমনকি সভাপতি আব্দুল কুদ্দুসের ছেলে-মেয়ে ও সাধারণ সম্পাদকের একাধিক স্বজনের কমিটিতে স্থান পাওয়ার ব্যাপারেও তাঁরা সমালোচনা করেন। এমন প্রেক্ষাপটে সভায় অনুপস্থিত না থাকার ব্যাপারে শফিকুল ইসলাম শিমুল বলেন,ওমরাহ পালনের প্রস্তুতির জন্য তিনি ঢাকায় অবস্থান করছেন। তাই কার্যনির্বাহী কমিটির প্রথম সভায় তিনি থাকতে পারেননি।
অনান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সিরাজুল ইসলাম,জুনাইদ আহমেদ পলক (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী), উমা চৌধুরী (নাটোর পৌরসভার মেয়র), আনিসুর রহমান,যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্ত্তোজা আলী বাবলু প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.