নাটোর চিনিকলে ৩টি আইবিএম ট্যাংক ধ্বস, উৎপাদন বন্ধ

নাটোর প্রতিনিধি: নাটোর চিনিকলের মূল স্ট্রাকচারের ৩টি আইবিম ট্যাংক ধ্বসে পড়েছে। ফলে অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে গেছে চিনিকলটি। এ সময় অলৌকভাবে প্রাণে বেঁচে যান ট্যাংকটির নীচে কমর্রত একজন প্যান হেলপার। আজ বৃহষ্পতিবার বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে কি কারণে এ দূর্ঘটনা- তা জানাতে পারেনি চিনিকল কর্তৃপক্ষ। তবে ধারণা করা হচ্ছে, দুই দশক ধরে মেয়াদোত্তীর্ণ লোহার পাতের উপর ত্রুটিপূর্ণ যন্ত্রাংশ স্থাপনের কারণে এ দূর্ঘটনা ঘটলো।

চিনিকলে কর্মরত শ্রমিকরা জানান, আজ বৃহষ্পতিবার বিকেল ৫টায় হঠাৎ করেই বিকট শব্দে চিনিকলের মূল স্ট্রাকচারের ৩টি আইবিম ধ্বসে পড়ে। এতে ট্যাংক ভেঙ্গে বিপুল পরিমাণ তরল গুড় ছিটকে নীচে পড়ে যায়। ট্যাংক ধ্বসের সময় মিলের নীচতলায় একটি যন্ত্রের ভাল্ব খোলার সময় রাব্বেল হোসেন নামে একজন প্যান হেলপার অলৌকিকভাবে বেঁচে যান।

চিনিকলের ব্যবস্থাপক (কারখানা) মাধব চন্দ্র মন্ডল বিটিসি নিউজকে জানান, ট্যাংক ধ্বসের ঘটনাটি কর্পোরেশনকে জানানো হয়েছে। ইতোমধ্যে বিশেষজ্ঞ প্রকৌশলীদের একটি দল নাটোরের উদ্দেশ্য রওনা দিয়েছেন।

চিনিকলের ব্যবস্থাপক (প্রশাসন) শহীদুল্লাহ বিটিসি নিউজকে বলেন, দূর্ঘটনার কারণে ঠিক কত দিন উৎপাদন বন্ধ থাকবে, তা, এই মুহূর্তে বলা যাচ্ছে না। সেই সাথে বিনষ্ট তরল গুড়ের পরিমাণ, মূল্য নির্ধারণের এবং বিকল্প পথে উৎপাদন চালু করার চেষ্টা করা হচ্ছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.