নাটোরে ৩০৭টি মৃত বাদুরসহ আদিবাসী ব্যাক্তি আটক


নাটোর প্রতিনিধি: নাটোরে ৩০৭টি মৃত বাদুর উদ্ধার করেছে পুলিশ। বাদুর শিকার ও নিধন করার অপরাধে ভ্রাম্যমান আদালত অমল বিশ্বাস (৫৫) নামে এক আদিবাসি ব্যাক্তিকে ৬মাসের কারাদন্ড দিয়েছে।

আজ রবিবার দুপুরে নাটোর সদর উপজেলার চাঁদপুর এলাকা থেকে মৃত বাদুরগুলি উদ্ধার ও অমল বিশ্বাসকে আটক করে হাইওয়ে পুলিশ। পরে তাকে ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিনা খাতুন আদালত পরিচালনা করে অমলকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। অমল বিশ্বাস যশোর জেলার চৌগাছা উপজেলার কংসাদিপুর গ্রামের মৃত সূর্য বিশ্বাসের ছেলে।

ঝলমলিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজাম্মেল হক বিটিসি নিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে চাঁদপুর এলাকায় অভিযান চালানো হয়। এ সময় অমল বিশ্বাসের সাথে থাকা দুইটি বস্তা ও একটি ব্যাগ দেখে সন্দেহ হয়।

তাকে জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে যে তার বস্তাতে মৃত বাদুর রয়েছে। এই বাদুরগুলো সে আদিবাসি লোকজনের কাছে ২০ টাকা থেকে ২৫ টাকা দরে বিক্রি করে।

ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিনা খাতুন বিটিসি নিউজকে জানান, ২০১২ সালের বণ্যপ্রাণী সংরক্ষণ আইনের ৩৪ (খ) ধারা মতে আসামী অমলকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয়েছে।

পরে আদালতের নির্দেশে রাজশাহী রেঞ্জের বণ্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি ব্যবস্থাপনা বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা দেবাশীষ দে’র নেতৃত্বে আটককৃত বাদুরগুলোর উপর কেরোসিন ঢেলে তা মাটি চাপা দেয়া হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.