নাটোরে সয়াবিন তেলের দাম বেশি রাখায় দুটি দোকানে ৩৫ হাজার টাকা জরিমানা


নাটোর প্রতিনিধি: নাটোরে সয়াবিন তেলের দাম বেশি রাখায় শহরের কানাইখালী এলাকার নিমাই ট্রেডার্স এবং স্টেশন বাজার এলাকার দুর্গা ভান্ডার নামের দুটি দোকানকে ৩৫,০০০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
আজ রবিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কানাইখালি ও স্টেশন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে এই জরিমানা করে।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসান জানান, অস্থিতিশীল তেলের বাজারের কারসাজি বন্ধ করতে শহরের কানাইখালি এলাকায় মেসার্স নিমাই ট্রেডাস কে সয়াবিন তেলের বোতেলের গায়ে মূল্য তুলে ফেলার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী প্রতিশ্রুত পণ্য যথাযথভাবে সরবরাহ না করার জন্য ৪৫ ধারা মোতাবেক ২৫ হাজার টাকা ও একই অপরাধে স্টেশন এলাকায় মেসার্স দূগা ভান্ডার কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
তিনি আরো জানান, উক্ত দুইটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। বাজার তদারকির সময় দেখা যায় ওই দুটি প্রতিষ্ঠানে প্রচুর পরিমানে তেল গুদামজাত করা রয়েছে।
এতে করে বাজারে কৃত্তিম সংকট করে ভোক্তার পকেট কাটছেন। তাই ব্যবসায়ীদেরকে তিনি বলেন, কৃত্রিম সংকট না করে বাজারে তেল সরবরাহ করার নির্দেশ দেন।
উপস্তিত ক্রেতাদের বলেন, বাজারে তেল সরবরাহ হচ্ছে প্রয়োজনের তুলনাই বেশী ক্রয় করবেন না। এ সময় ক্রেতা ভোক্তাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়।
অভিযানে সহায়তা প্রদান করেন নাটোর জেলা ক্যাব ও নাটোর থানার পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোহাম্মদ মেহেদী হাসান তানভীর।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.