নাটোরে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি’র গাড়ি বহরে হামলা, রাস্তা অবরোধ বিক্ষোভ

নাটোর প্রতিনিধি: নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ও সদর উপজেলা স্বনির্ভর সমবায় সমিতি লিমিটেড ইউসিসি’র পরিচালনা পর্ষদের সদ্য নির্বাচিত সভাপতি খন্দকার ইশতিয়াক আহমেদ ডলারের গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে।
নির্বাচনে পরাজয়ের ক্ষোভ থেকে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের বড় ভাই শরিফুল ইসলামের সমর্থকরা তাঁর অনুসারীদের উপর হামলা চালিয়েছেন বলে দাবী করেছেন ডলার।
মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় শহরের কানাইখালী এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার পর এক ঘন্টা রাস্তা অবরোধ করে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা।
ইশতিয়াক আহমেদ ডলার অভিযোগ করেন,মঙ্গলবার বিকেলে নির্বাচনের ফলাফল ঘোষণার পর তিনি নির্বাচিত হন। এসময় তার উচ্ছসিত অনুসারীরা মোটর শোডাউন করেন শহরে। শহরের কানাইখালি ফায়ার সার্ভিস মোড় অতিক্রমের সময় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের অনুসারী হিসেবে পরিচিত গোলাম কিবরিয়া ওরফে কুত্তা সেলিমের নেতৃত্বে একদল সন্ত্রাসী মোটরসাইকেল বহরে হামলা চালায়।
এসময় জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহীন আহত হয় এদিকে, ঘটনার পরপরই সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ নেতাকর্মীরা। ফলে নাটোর শহরে ব্যাপক যানজটের সৃষ্টি হয়।
আইনশৃঙ্খলা রক্ষায় ঘটনাস্থলে বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়। পরে জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি এবং সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান সহ দলীয় নেতৃবৃন্দ এবং পুলিশের আশ্বাসে ঘন্টা খানেক পরে প্রশাসনের অবরোধ উঠিয়ে নেওয়া হয়।
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মালেক শেখ অভিযোগ করে বলেন, এমপি শিমুলের নির্দেশে হাইব্রিড ক্যাডার কুত্তা সেলিম ও তার সাঙ্গপাঙ্গরা ন্যাক্কার জনকএই হামলা চালিয়েছে। আমি হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ জানান, কুত্তা সেলিমসহ সকল হামলাকারীদেরকে দ্রুত গ্রেফতার করতে হবে। না হলে ছাত্রলীগ কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।
এদিকে গোলাম কিবরিয়া সেলিম জানান ,আমরা কারাও উপর হামলা করিনি। আমাদের উপরই হামলা করা হয়েছে।
এদিকে নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল এমপি বলেন , আমি ওমরা করার জন্য ষে সৗদি আরবের পথে। ঘটনা সর্ম্পকে জানিনা। যারা ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক।
নাটোর সদর থানার অফিসার ইনচার্জ নাসিম আহম্মেদ জানান, এ ব্যাপারে এখনো কেউ অভিযোগ করেননি। ঘটনাটি তদন্ত স্বাপক্ষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.