নাটোরে সুদ ব্যবসায়ীর মারপিটে আহত-২


নাটোর প্রতিনিধি: সুদের টাকা পরিশোধ না করায় নাটোরের ছাতনী ইউনিয়নের আইয়ুব আলী ও গণি মিয়া নামে এক সুদ ব্যবসায়ী ও তার লোকজনের মারপিটে ও দেশীয় অস্ত্রের আঘাতে একই পরিবারের দুইজন আহত হয়েছেন।
আজ শুক্রবার (১২ জুন) বিকেল সাড়ে ৩ টার দিকে উপজেলার মাঝদীঘা পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
আহতরা হলেন- মাঝদীঘা পূর্বপাড়া গ্রামের মৃত পাঁচু প্রামাণিকের ছেলে প্রতিবন্ধী রিকশাচালক জেহের আলী (৫৫) এবং তাঁর স্ত্রী রেহনা বেগম (৪১)। তারা স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা নিয়েছে।
আহতদের পরিবারের সদস্যরা জানায়, মাঝদীঘা গ্রামেরমৃত মনু মিয়ার ছেলে সুদ ব্যবসায়ী আইয়ুব আলী দীর্ঘদিন ধরে সুদের ব্যবসা করে আসছেন। প্রায় তিন বছর আগে জেহের আলী ঢাকায় রিকশা চালাতে গিয়ে সড়ক দূর্ঘটনার শিকার হয়ে দুটি পা ভেঙ্গে যায় এবং কর্মক্ষমতা হারিয়ে ফেলে।
জেহের আলী চিকিৎসার জন্য সুদ ব্যবসায়ী আইয়ুব আলীর কাছ থেকে মাসিক শতকরা ১০ টাকা হারে ১০ হাজার টাকা ঋণ নেন। তিন বছরে ২৫ হাজার টাকার সুদ দেড় লাখ টাকা পরিশোধ করে। চলতি বছরের মার্চ মাসে জেহের আলীর কন্যা পুলিশ কনষ্টেবল শাহিনা খাতুন সুদ ব্যবসায়ী আইয়ুবের টাকা পরিশোধ করে দেয়।
আজ শুক্রবার বিকেল সুদ ব্যবসায়ী আইয়ুব আলী আরোও ১০ হাজার টাকা দাবী করলে জেহের আলী দিতে অস্বীকৃতি জানান। সুদের টাকা দিতে অস্বীকৃতি জানালে অকথ্য ভাষায় গালিগালাজ করে আইয়ুব আলী। এ সময় স্বামী জেহের আলী ও তার স্ত্রী প্রতিবাদ করলে মজিদ তার লোকজন লাঠিসোটা দিয়ে তাদের এলোপাথাড়ি মারপিট করে। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে স্থানীয় পল­ী চিকিৎসকের কাছে নিয়ে যায়।
নাটোর থানার ওসি (তদন্ত) আব্দুল মতিন বিটিসি নিউজকে জানান, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.