নাটোরে যুবলীগ নেতা হাসান হত্যার ঘটনায় এলাকা থমথমে,মোতায়েন রয়েছে অতিরিক্ত পুলিশ,আসামি আটকে এমপির আশ্বাস

নাটোর প্রতিনিধি: যুবলীগ নেতা হাসান আলী হত্যার ঘটনায় থমথমে অবস্থায় রয়েছে নাটোরের দত্তপাড়া বিসিক শিল্পাঞ্চল এলাকা। শুক্রবার সকাল থেকেই বাজারের সমস্ত দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। হত্যাকান্ডের পর পুড়িয়ে দেয়া বাড়ি-ঘর সহ বাজার এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত
পুলিশ।

আজ শুক্রবার দুপুরে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল ঘটনাস্থল পরিদর্শন করেন। নিহতের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সমবেদনা জানান এবং অভিযুক্তদের দ্রুত আইনের আওতায় আনার আশ্বাস দেন। আধিপত্য বিস্তাররকে কেন্দ্র করে বৃহস্পতিবার সন্ধ্যায় দত্তপাড়া বাজারে ১নং ওয়ার্ড যুবলীগ সভাপতি হাসানকে কুপিয়ে হত্যা করে স্থানীয় ইউপি সদস্য সালাউদ্দিন সেন্টুর সমর্থকরা। এ ঘটনায় বিক্ষুদ্ধ এলাকাবাসী সেন্টু সহ ২টি বাড়ি পুড়িয়ে দেয়।

এদিকে, নিহত হাসান আলীর বাড়িতে গিয়ে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে গিয়ে নাটোর-২ (সদর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সাধারণ স¤পাদক শফিকুল ইসলাম শিমুল বলেন, হাসান আলীর হত্যাকারী যেই হোক তাদের রেহায় নেই। হত্যাকারীদের গ্রেপ্তার সহ দ্রুত বিচারের জন্য সব কিছু করা হবে।

অপরদিকে, হাসান আলীর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে ফতেঙ্গাপাড়া সহপুরো দত্তপাড়া এলাকায়। পাঁচ ভাই ও দুই বোনের মধ্যে সে ছিল চতুর্থ সন্তান। শুক্রবার সকালে নিহত হাসানের বাড়িতে গিয়ে দেখা যায়, বুক চাপড়ে কাঁদছেন হাসানের স্ত্রী আয়েশা বেগম। বড়বোন হাসিনা বেগম ভাইয়ের শোকে কাঁদতে কাঁদতে মূর্ছা যাচ্ছেন। মা হাজেরা বেগম ছেলের মৃত্যুতে ভাষা হারিয়ে ফেলেছেন। আর হাসানকে মানুষ করা ভাবী আলেয়া বেগমের বিলাপ ভারী করে দিচ্ছে আশপাশের পরিবেশ। প্রতিবেশীরাও কেঁদে চলেছেন হাসানের জন্য। কেউ বিশ্বাস করতে চাচ্ছেননা হাসান আর নেই। এলাকায় প্রতিবাদী হিসেবে সবার কাছে প্রিয় ছিল হাসান। বাদ আছর দত্তপাড়া মাদ্রাসা মাঠে নিহতের জানাজা নামাজ শেষে স্থানীয় গোরস্থানে দাফন করা হয়। বিকেলে দাফন শেষেহত্যাকারীদের গ্রেফতার ও বিচার দাবীতে মানববন্ধন করে এলাকাবাসী।

এলাকাবাসী জানায়, অপকর্মের প্রতিবাদ করা সহ ব্যবসায়ীক অংশীদার না করায় হাসানকে হত্যা করা হয়েছে। পেশায় দর্জি হাসান আলী শুরু করেছিলেন পানের ব্যবসা। তখন তার ব্যবসায়ীক অংশীদার হন স্থানীয় আওয়ামী লীগ নেতা ইউপি সদস্য মোহাম্মদ সালাউদ্দিন সেন্টু। একসময় পানের পাশাপাশি শিমের ব্যবসা শুরু করেন হাসান আলী। কিন্তু সেই ব্যবসায়ে অংশীদার করেননি সেন্টুকে। তখন থেকেই বিরোধ সাবেক দুই ব্যবসায়ীক অংশীদারের। সময়ের পরিক্রমায় হাসান আলী বড়হরিশপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি হন এবং একই ওয়ার্ডের ইউপি সদস্য নির্বাচিত হন সালাউদ্দিন সেন্টু । বৃহ®পতিবার বিকেলে নাটোর শহরের দত্তপাড়া বাজারে হাসান আলীকে কুপিয়ে হত্যা করেসেন্টুর দুই সমর্থক সজীব ও সোহান। হাসানের বাম হাত, পিঠ, কোমড় বরারবর মেরুদন্ডে, হাঁটুর নীচে ও দুই পায়ের রগে অন্তত ২৫টি ধাঁরালো অস্ত্র দিয়ে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। অতিরিক্ত রক্তক্ষরণজনিত কারণে নাটোর থেকে রাজশাহী মেডিক্যাল কলেজে নেয়ার পথে বৃহ®পতিবার সন্ধ্যায় তার মৃত্যু হয়।

পুলিশ বলছে, এক সপ্তাহ আগে অপর একটি হত্যা মামলায় কারাগারে আটক থাকা সজীব ও সোহান জামিনে মুক্ত হয়। মুক্ত হয়েই তারা পরিকল্পিত এ হত্যাকান্ড ঘটিয়েছে। স্থানীয় সুত্রে জানা যায়, হত্যার আগে বৃহস্পতিবার দিনভর সেন্টুর নেতৃত্বে তারা হাসান আলীকে নজরদারীতে রাখে। দিনশেষে দত্তপাড়া বাজারে একটি চা দোকানে এসে বসলে পেছন থেকে হামলা করে উপর্যুপরি

কুপিয়ে হাসানকে গুরুতর আহত করে একটি হত্যা মামলার জামিনে থাকা আসামী সজীব ও সোহান। পরে হাঁসুয়া উচিয়ে বীরদর্পে বাজার থেকে বেরিয়ে আসে। ভরা বাজারে এসময় হাসান আলীকে বাঁচাতে কেউ এগিয়ে আসেনি। উল্টো পুলিশি হয়রানি এড়াতে যে যার মতো দেকানপাট বন্ধ করে সটকে পড়েন।

হাসানের পরিবারের দাবী, পূর্ব বিরোধের জেরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেও হাসানের সাথে বিরোধে জড়ান সেন্টু। সেই বিরোধ মারামারি পর্যন্ত গড়ায়। সেসময় স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল বিরোধ মিমাংসার ব্যবস্থা করলেও ক্ষোভ ছাই চাপা থেকে যায়। বৃহ®পতিবারের এই হত্যাকান্ডের নির্দেশদাতা ও প্রত্যক্ষ সহযোগি ইউপি সদস্য সালাউদ্দিন সেন্টু।

এলাকাবাসীর দাবী, পুরো হরিশপুর এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে ইউপি সদস্য সালাউদ্দিন সেন্টু আর তার দুই সহযোগি সোহান ও সোহাগ। প্রতিটি অপকর্মের সাথেই তারা তিনজনের কেউ না কেউ জড়িত। বছর দুয়েক আগে শহরের কানাইখালীতে এক কাঁচ ব্যবসায়ীকে হত্যা মামলার মূল আসামী ছিলেন সজীব ও সোহান।

নাটোর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক শফিকুল ইসলাম বলেন, হাসান হত্যাকান্ডের সাথে জড়িতদের অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তি হবে। তাদের বিচার হবেই এবং এজন্য যা যা করনীয় সব করা হবে। অপরাধ করে কেউ রেহায় পাবে না।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.