নাটোরে মসজিদ থেকে অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়ে চলছে পৌর কাউন্সিলরের অফিস ও এসি


নাটোর প্রতিনিধি: নাটোর শহরের ভবানীগঞ্জ মোড়ে বৈধভাবে সংযোগ না নিয়ে প্রায় সাত মাস যাবৎ মসজিদের বিদ্যুৎ দিয়ে চলছে পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর নান্নু শেখ আলিশান চেম্বার এবং শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র (এসি) ব্যবহার করছে বলে অভিযোগ উঠেছে । এতে মসজিদটির আর্থিক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
মসজিদের নামপ্রকাশে অনইচ্ছুক মুসল্লীরা অভিযোগ করেন, শহরের উত্তর পটুয়াপাড়া রহমতগঞ্জ জামে মসজিদ মার্কেটে অগ্রিম ২০ হাজার টাকা এবং প্রতিমাসে ১ হাজার ২ শ টাকা ভাড়ার চুক্তিতে দুটি দোকানঘর ভাড়া নেন নাটোর পৌরসভার ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর নান্নু শেখ।
দোকান ঘরটিকে তিনি ব্যক্তিগত চেম্বার এবং অনুসারীদের বসা উঠার অফিস হিসেবে ব্যবহার করছে। আর এই আলিশান চেম্বার এবং সেখানে লাগানো ১ টনের এসি চালানোর জন্য তিনি মসজিদ থেকে নিয়েছেন অবৈধ বিদ্যুৎ সংযোগ। এজন্য তিনি মসজিদ কমিটিকে পরিশোধ করছে মাসে মাত্র চারশ টাকা। যেখানে একটনের একটা এসি চালাতে মাসে নূন্যতম খরচ হয় ১৫০০ থেকে ২০০০ টাকা। মসজিদ পরিচালনা কমিটির যোগসাজশে তিনি এই অনৈতিক কাজ করে আসছেন। যার ফলে সরকার বড় অঙ্কের রাজস্ব থেকে বঞ্চিত হয়েছে।
সরজমিনে উত্তর পটুয়াপাড়া রহমতগঞ্জ জামে মসজিদ মার্কেটে গিয়ে দেখা যায়, একদিকে মসজিদে চলছে মাগরিবের নামাজ অপরদিকে মসজিদ লাগোয়া কাউন্সিলরের চেম্বারে এসি,ফ্যান এবং টিভি চালিয়ে আসর বসিয়ে উচ্চস্বরে কথাবার্তা বলছেন উঠতি বয়সী একদল তরুণ। এ সময় চেম্বারে কাউন্সিলর নান্নুকে খোঁজ করে পাওয়া যায়নি । তবে মসজিদ থেকে অবৈধ সংযোগ নিয়ে এসি এবং বিদ্যুৎ ব্যবহারের সত্যাতা মেলে।
মসজিদটি কমিটির সাধারণ সম্পাদক হাসান মন্ডল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কাউন্সিলর নান্নুকে দোকান ঘর ভাড়া দেওয়ার বিষয়টি আমি জেনেছি। এছাড়া আমি কিছুই জানিনা। সভাপতির সাথে কথা বলতে বলেন।
মসজিদটি কমিটির সভাপতি আশরাফ মন্ডল অসহায়ত্ব প্রকাশ করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মসজিদ থেকে বিদ্যুৎ সংযোগ নিয়ে এসি ও চেম্বার চালানোর মতো সামান্য বিষয় নিয়ে লেখার কি প্রয়োজন আছে। কাউন্সিলর নান্নু শেখ প্রতিমাসে ঘর ভাড়া ১২০০টাকা এবং ৪০০টাকা বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ করে আসছে। বেশি বিদ্যুৎ ব্যবহার করলে তিনি পরিশোধ করবেন।
কাউন্সিলর নান্নু শেখ বলেন, মসজিদ থেকে অবৈধ সংযোগ নিয়ে বিদ্যুৎ এসি ব্যবহারের সত্যাতা স্বীকার করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, অনৈতিকভাবে বিদ্যুৎ ব্যবহারের অভিযোগটি সত্য নয়। দুটি ঘরের ভাড়া ১২০০টাকা এবং ৪০০টাকা বিদ্যুৎ বিল নিয়মিত পরিশোধ করে আসছি ।‘মিটার বাদেই বিদ্যুৎ ব্যবহার করছি-এটি খুবই সামান্য একটি ব্যাপার। আমি পৌর কাউন্সিলর। তুচ্ছ এই বিষয়টি নিয়ে প্রতিপক্ষ মিথ্যাচার করছে।
নেসকোর নির্বাহী প্রকৌশলী এনামুল আজিম ইমন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মসজিদ থেকে অবৈধ সংযোগ নেওয়ার সুযোগ নেই। এটা একটি অপরাধ। এসি ব্যবহারের জন্য নেসকোর কাছে আবেদন করত হয়। একটি একটনের এসি র মাসিক বিদ্যুৎ বিল নুন্যতম দুই থেকে আড়াই হাজার টাকা হওয়ার কথা সেখানে ৪০০ টাকা নেয়া হচ্ছে। ধর্মীয় প্রতিষ্ঠানটির অবৈধ সংযোগের বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.