নাটোরে বড় ভাইয়ের হত্যা মামলার ২ আসামী চেয়ারম্যান ছোট ভাইকে হত্যা করতে এসে আটক

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মইনুল হক চুন্নুকে গুলি করে হত্যার চেষ্টাকালে জনতার হাতে আটক হয়েছেন দুই যুবক।
আটককৃত দুই যুবক বর্তমান চেয়ারম্যানের বড় ভাই একই ইউনিয়নের সাবেক সাবেক চেয়ারম্যান ফজলার রহমান ফনু হত্যা মামলার বজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী শামসুল ইসলাম ও তাঁর সহযোগী জাহিদুর রহমান ওরফে বাবলু।
গতকাল বুধবার রাত সাড়ে আটটার দিকে সিংড়া উপজেলার কলম ইউনিয়নের জগতপুর মোড়ে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান , গতকাল রাত ৮টায় কলম ইউনিয়ন পরিষদের (ইউপি) বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মইনুল হক চুন্নু জগতপুর মোড়ে নিজ নির্বাচনী কার্যালয়ের সামনে এক পথসভায় বক্তব্য দিচ্ছিলেন।
এ সময় দুর্বৃত্তরা চেয়ারম্যানকে গুলি করার চেষ্টা করলে উপস্থিত জনতা দুজনকে হাতেনাতে আটক করেন। বাকি সন্ত্রাসীরা পালিয়ে যান। আটককৃতরা হলেন, শামসুল ইসলাম কলমের কালিনগর গ্রামের মৃত খান মোহাম্মদের ছেলে এবং একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলার রহমান হত্যার যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামী।
অপরজন জাহিদুর রহমান ওরফে বাবলু পাশের গুরুদাসপুর উপজেলার খামার নাসকৈড় গ্রামের লুৎফর রহমান ছেলে এবং ফজলার রহমান হত্যা মামলার এজাহারভুক্ত আসামী ছিলেন।
খবর পেয়ে সিংড়া থানা থেকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে একটি রিভলবারসহ আটক দুই দুর্বৃত্তকে তাদের হেফাজতে নেয়। পরে তাঁদের সিংড়া থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়।
সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর-এ-আলম সিদ্দিকী বিটিসি নিউজকে জানান,আটক দুজনের বিরুদ্ধে হত্যাচেষ্টা ও অস্ত্র আইনে পৃথক মামলা হয়েছে। আজ দুপুরে তাঁদের আদালতে হাজির করা হয় ।২৬ ডিসেম্বর কলম ইউপির নির্বাচন। নির্বাচনী বিরোধ থেকে হত্যাচেষ্টার এই ঘটনা ঘটতে পারে।
এদিকে নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মইনুল হক চুনুকে হত্যাচেষ্টার প্রতিবাদে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় কলম বাজারে মিছিল শেষে ইউনিয়ন পরিষদের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
বর্তমান চেয়ারম্যান মইনুল হকের বড় ভাই আওয়ামী লীগ দলীয় সাবেক চেয়ারম্যান ফজলার রহমানকে ২০১৪ সালের ১৮ জানুয়ারি গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.