নাটোরে বেতন না পেয়ে চির অবসরে কলেজ শিক্ষক

নাটোর প্রতিনিধি: বেতনের জন্য আর অপেক্ষা করতে হবে না নাটোরের গুরুদাসপুর রোজী মোজাম্মেল মহিলা কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মজিবর রহমানকে। কমিটির দ্বারেও তাকে আর ধরনা দিতে হবেনা।

দীর্ঘ তের মাস বেতন না পেয়ে কষ্ট আর ক্ষোভ নিয়ে না ফেরার দেশে চলে গেছেন তিনি।

আজ মঙ্গলবার রাতে সেহ্রী খাওয়ার আগ মুহুর্তে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি নিজ বাড়িতে মারা যান। জানা যায়, উপজেলার ধারাবারিষা গ্রামের মরহুম জহির উদ্দিনের ছেলে মজিবর রহমান ওই কলেজে দীর্ঘদিন ধরে শিক্ষকতা করে আসছিলেন।

চার বছর পরই অবসরে যেতেন। তের মাস আগে হঠাৎ তাঁর বেতন বন্ধ করে দেয় কলেজ পরিচালনা কমিটি। হাইকোর্টের নির্দেশেও মজিবর রহমানকে বেতন দেয়া হয়নি। কলেজ কমিটিকে রাজিখুশি রাখতে না পারায় তার বেতন বন্ধ রাখা হয় বলে ওই শিক্ষকের সহকর্মীরা জানিয়েছেন।

কলেজ কমিটির সভাপতি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মো. শাহনেওয়াজ আলী বলেছেন, মজিবর রহমানের বিরুদ্ধে সরকারি টাকা আত্মসাতের বিষয়ে আইনি প্রক্রিয়া চলছিল।

কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মায়ারাণী চক্রবর্তী বিটিসি নিউজকে বলেন, আমি বেতন দেয়ার পক্ষেই ছিলাম। কিন্তু কমিটির সাথে অসদাচরণ করায় তার বেতন বন্ধ রাখা হয়।

এদিকে মরহুম মজিবর রহমানের স্ত্রী সেলিনা বেগম বিটিসি নিউজকে জানান, তার স্বামীর মৃত্যুর জন্য কলেজ কর্তৃপক্ষই দায়ী। মেয়ে সানজিদা খাতুন সেতু (২১) ও ছেলে অপু (১৫) জানায়, বাবা মৃত্যুর আগের দিন আক্ষেপ করে বলেছিলেন- বেতন নেই, তাই আমাদের ঈদও নেই।

আজ মঙ্গলবার জানাযা শেষে ধারাবারিষা কবরস্থানে তাঁর মরদেহ দাফন করা হয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.