নাটোরে বিশ্ব পরিযায়ী পাখি দিবস পালিত

নাটোর প্রতিনিধি: নাটোরে জীববৈচিত্র্য ভারসাম্য সুরক্ষা কেন্দ্র নামে একটি বে সরকারী সংগঠনের আয়োজনে বিশ্ব পরিযায়ী পাখি দিবস পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য ছিল “রাতে পাখিদের জন্য আলো স্লান করুন”।
শনিবার বিকাল সাড়ে ৫ টায় দিবসটি উপলক্ষে সংগঠনের অস্থায়ী কার্যালয় শহরের ভবানীগনজ মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে নাটোর বগুড়া মহাসড়ক পদক্ষিন করে আবার অস্থায়ী কার্যালয়ে এসে শেষ হয়। সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
জীববৈচিত্র্য ভারসাম্য সুরক্ষা কেন্দ্র নাটোরের সিনিয়র সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ দেলোয়ার হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিঘাপতিয়া এম কে অনার্স কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ আব্দুর রাজ্জাক, দস্তানাবাদ ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আক্কাস আলী, পুঠিয়া উপজেলার সমাজ সেবা অফিসার মোঃ জহুরুল ইসলাম সহ সংগঠনের সদস্যরা।অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাকিম।
বক্তরা বলেন,জীববৈচিত্র্য নিয়ে কাজ করা এই বে সরকারী সংগঠন জীববৈচিত্র্য ভারসাম্য সুরক্ষা কেন্দ্র নাটোরের জীববৈচিত্র্য সহ পরিবেশ নিয়ে কাজ করে। তারা প্রশাসনের সাথে সমন্বয় করে পরিযায়ী পাখি সংরক্ষণ ও পাখির নিরাপত্তা নিশ্চিত করতে প্রচার প্রচারনা চালিয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.