নাটোরে বিএনপির ৪১ নেতাকর্মী জামিনে মুক্ত

নাটোর প্রতিনিধি: নাটোরে পুলিশ-বিএনপি সংঘর্ষের ঘটনায় করা মামলায় এজাহারভুক্ত বিএনপির ৪১ নেতাকর্মীকে কারাগার থেকে মুক্তি পেয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যায় তাদের কারাগার থেকে মুক্তি দেওয়া হয়।
কারামুক্ত নেতাকর্মীদের ফুলের মালা ও মোটর শোভাযাত্রার মাধ্যমে বরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক আমিনুল হক ও সদস্য সচিব রহিম নেওয়াজ এবং বিএনপি নেতা শহিদুল ইসলাম বাচ্চু।
মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ২২ নভেম্বর বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে নাটোর শহরের আলাইপুর দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে বিএনপি। সে সময় পুলিশের সঙ্গে দলীয় নেতাকর্মীদের সংঘর্ষে ওসি, সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হন।
এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মোট ১১৬ জনের নাম উলে­খসহ অজ্ঞাতপরিচয় পাঁচ শতাধিক ব্যক্তিকে আসামী করে মামলা করেন।সংঘর্ষের দিনই অভিযান চালিয়ে পুলিশ ১০ জনকে নেতাকরমীকে গ্রেফতার করে। বাঁকি আসামীরা গত ১ ডিসেম্বর মামলার উচ্চ আদালত থেকে ৪ সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন।
জামিনের মেয়াদ শেষ হওয়ায় ৪ জানুয়ারী জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজসহ ৮০জন নেতাকর্মী নাটোরের জেলা ও দায়রা জজ শরিফ উদ্দিনের আদালতে আÍসমর্পণ করে জামিনের আবেদন জানায়।
শুনানি শেষে আদালতের বিচারক বিএনপির ৩১ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং বাকি ৪৯ জনের জামিন মঞ্জুর করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.