নাটোরে বিএনপির লিফলেট বিতরণে পুলিশের বাধা, সংঘর্ষে আহত-৪, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদসহ তিনজন আটক

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় বিএনপির লিফলেট বিতরণে বাধা দেওয়াকে কেন্দ্র করে বিএনপি-পুলিশ সংঘর্ষে অন্তত চার জন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদ (৪৩) সহ তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
বাকি দুজন হলেন—এস এম জার্ভিস কাছির (৬২) ও মো. আসাদ আলী (২৫)।
পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ বৃহস্পতিবার বেলা ১১টায় সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় বিএনপি লিফলেট বিতরণ শুরু করে। এসময় পুলিশ বাধা দিলে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ বেধে যায়।
এসময় সিংড়া থানার এসআই আব্দুর রহিম ও আরো দুই পুলিশ সদস্য আহত হয়। আহত অপর দুই সদস্য হলেন আঃ মালেক ও আঃ লতিফ। আহত দুজন প্রাথমিক চিকিৎসা নিয়েছে ও একজন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। এসময় পুলিশ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদসহ তিনজনকে আটক করে। এতে ক্ষিপ্ত হয়ে বিএনপি নেতাকর্মীরা সিংড়া সার্কেলের এএসপি মো. আকতারুজ্জামানের সরকারি গাড়িসহ মহাসড়কের ৭টি গাড়ি ভাংচুর করে। পরে শ্রমিকলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা দাউদার মাহমুদের পেট্রোল পাম্পে হামলা করে পাম্প ও গাড়ি ভাংচুর করে। এসময় সিংড়া থানা পুলিশ ও ডিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সিংড়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. আক্তারুজ্জামান জানান, বৃহম্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে সিংড়া বাসস্ট্যান্ড এলাকায় লিফলেট বিতরণ শুরু করে বিএনপি। এ সময় পুলিশ বাধা দিলে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়। এতে সিংড়া থানার এসআই আব্দুর রহিমসহ দুই পুলিশ সদস্য এবং এক বিএনপি কর্মী আহত হয়েছেন।
এদিকে বেলা ১২টার দিকে আইসিটি প্রতিমন্ত্রী ও নাটোর-৩ আসনের নৌকার প্রার্থী এডভোকেট জুৃনাইদ আহমেদ পলকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের হয়।
নাটোর জেলা বিএনপির আহ্বায়ক শহিদুল ইসলাম বাচ্চু বলেন, বিএনপি নেতা দাউদার মাহমুদের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা লিফলেট বিতরণ করছিলেন। এ সময় পুলিশের উপস্থিতিতে আওয়ামী লীগ ও ছাত্রলীগ কর্মীরা দাউদার মাহমুদের পেট্রোল পাম্পে হামলা ও ভাঙচুর করেন। পরে দাউদার মাহমুদকে আটক করে পুলিশ।
নাটোরের পুলিশ সুপার তরিকুল ইসলাম জানান, বিএনপি কর্মীদের অতর্কিত হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিএনপি কর্মীরা। পরে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদসহ তিন জনকে আটক করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.