নাটোরে বাল্যবিয়ে রোধসহ স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে নানা আয়োজন


নাটোর প্রতিনিধি: নাটোরে বাল্যববিয়ে রোধ, কন্যাদের অধিকারসহ নানা সচেতনতায় স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে নানা কর্মসুচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে শহরের অনিমা চৌধুরী অডিটরিয়ামে এই কর্মসুচির আয়োজন করা হয়।
আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা রুম টু রিডের উদ্যোগে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শামীম আহমেদ।
জেলা শিক্ষা অফিসার আখতার হোসেনের সভাপতিত্বে ও সংস্থার সিনিয়র প্রোগ্রাম অফিসার ফ্লোরা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংস্থার ফিল্ড ম্যানেজার জয়নাল আবেদীন ও বিষয়ভিত্তিক তথ্য উপস্থাপন করেন প্রোগ্রাম অফিসার বাসন্তি লতা দাস।
সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক নাদিম সারওয়ার, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম নবী, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক কেএম আব্দুল মতিন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী। এসময় বক্তরা কন্যাদের অধিকার ও বাল্যবিয়ের কুফলসহ কন্যাদের অধিকার স¤পর্কে আলোচনা করেন। অনুষ্ঠানে শিক্ষার্থীরা সচেতনতামুলক নাটক এবং নাচ পরিবেশন করেন।
শেষে ২৭ জন শিক্ষার্থীকে এ্যালুমনাই ক্রেস্ট, সনদ ও উপহার এবং জিপিএ-এ প্লাস প্রাপ্ত ৬০ জন মেধাবী নারী শিক্ষার্থীকে উপহার সহ সম্মাননা প্রদান করা হয়। সমাবেশে মাধ্যমিক স্তরের ৭৩৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
এ সময় জেলার ৪৪ টি কলেজের অধ্যক্ষ সহ বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৯ জন প্রধানসহ ১৮ জন শিক্ষক ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতিগণ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.