নাটোরে নির্মিত হলো ৬ কোটি টাকার জিমনেশিয়াম!

 

নাটোর প্রতিনিধি: অচিরেই জিমনেশিয়াম ভবন উদ্বোধনের মাধ্যমে নাটোরের ক্রীড়াঙ্গণে দীর্ঘদিনের প্রত্যাশার প্রাপ্তি ঘটবে। শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়াম চত্বরে নির্মাণ করা হয়েছে এই জিমনেশিয়াম। নাটোরের ক্রীড়ামোদীরা স্থানীয় সংসদ সদস্যর মাধ্যমে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের কাছে একটি ইনডোর স্টেডিয়াম নির্মাণের দাবী জানায়। ওই দাবীর প্রতি সম্মান জানিয়ে নাটোরে একটি জিমনেশিয়াম নির্মাণের প্রস্তাব পাশ হলে ক্রীড়ামোদীরা দীর্ঘদিনের প্রত্যাশা পূরণের আশায় বুক বেধে থাকে। অবশেষে ২০১৬ সালে শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়াম চত্বর সংলগ্ন জিমনেশিয়াম নির্মাণের দরপত্র আহবান করে ক্রীড়া পরিষদ। এজন্য অর্থ বরাদ্দ করা হয় ৫ কোটি ৭৩ লাখ ২৭ হাজার টাকা। সম্প্রতি এর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী জশেখ হাসিনা অচিরেই এই জিমনেশিয়ামটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জেলা ক্রীড়া পরিষদ আশা করছে।

স্থানীয় ব্যাডমিন্টন খেলোয়ার অভি ও রিভেন বলেন, এই জিমনেশিয়াম নির্মিত হওয়ায় তারা খুশী। এটি চালু হলে এখানে ব্যাডমিন্টন প্রশিক্ষণ সহ নিয়মিত খেলার আয়োজন করা সম্ভব হবে। জিমনেশিয়াম না থাকায় বাহিরে খোলা মাঠে ব্যাডমিন্টন খেলতে গিয়ে নানা বিড়ম্বনা সহ অসুবিধায় পড়তে হয়েছে খেলোয়ারদের। হ্যান্ডবল খেলোয়ার কাম প্রশিক্ষক হিল্লোল ও মাসুদ বলেন, এখানে এখন থেকে নিয়মিত ইনডোর গেম আয়োজন করা যাবে। এটি চালু হলে খেলোয়ারের সংখ্যা বৃদ্ধি পাবে বলে তার আশা করেন।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সৈয়দ মোস্তাক আলী মুকুল বলেন,জিমনেশিয়াম বা ইনডোর স্টেডিয়াম না থাকায় আন্ত:কক্ষ খেলা ধুলা করানো সম্ভব হয়নি। এখন থেকে নিয়মিত এসব আন্তকক্ষ খেলা ধুলার অয়োজন করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি মো: নাসিম উদ্দীন নাসিম।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.