নাটোরে নির্বাচন পরবর্তী সহিংসতা, বিএনপি সমর্থকের দোকান দখল করে আওয়ামী লীগের ক্লাব

নাটোর প্রতিনিধি: নাটোরে নির্বাচন পরবর্তী সহিংসতায় সদর উপজেলার বিএনপি সমর্থক মোঃ আনোয়ার হোসেন আনুর দোকান ঘরের তালা ভেঙ্গে ঘর দখল করে আওয়ামী লীগ সমর্থকদের ক্লাব করা হয়েছে।

নাটোর জেলা বিএনপির সহ-সভাপতি ও গত সংসদ নির্বাচনে নাটোর-২ আসনে বিএনপির প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি এই অভিযোগ করেছেন।

তিনি বলেন, নাটোর সদর উপজেলার চকআমহাটি কালিবাড়ি মোড়ের মোঃ আনোয়ার হোসেন আনু সাবেক মন্ত্রী এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু উচ্চ বিদ্যালয়ের একজন পিয়ন। আনু বিএনপি সমর্থক হওয়ায় দীর্ঘদিন ধরেই নাটোর জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামিল হোসেন মিয়াজি মিলন তার কাছে ৩০ হাজার টাকা চাঁদা দাবী সহ মারধর করে মোটর সাইকেলটি কেড়ে নেয়া সহ বাড়ির সামনের পাকা দোকান ঘরটিতে আওয়ামী লীগ কর্মী-সমর্থকদের ক্লাব বানানোর হুমকি দিয়ে আসছিলেন। আনু প্রাণভয়ে নির্বাচনের কয়েকদিন আগে থেকেই বাড়িতে না থেকে অন্যত্র অবস্থান করছেন।

ভোটের পর থেকে আনুর উপর ওই হুমকি বেড়ে যাওয়ায় তিনি দোকান ঘরটি বন্ধ রেখে স্কুলে ছুটি নিতে বাধ্য হন। বিএনপি নেত্রী ছবি জানান, আজ বৃহস্পতিবার সকালে মিলনের নেতৃত্বে রাসেদ মিজি, রুবেল সরদার, সুমন ও হারুন ব্যাপারী আনুর দোকান ঘরের তালা ভেঙ্গে ভিতরে স্থানীয় সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুলের ছবিসহ ব্যানার ও পোষ্টার লাগিয়ে সেখানে চেয়ার-টেবিল সাজিয়ে ক্লাব বানানো হয়েছে। খবর পেয়ে নাটোর সদর থানার এস আই আবু বকর ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলেন।

তিনি দখল করা ক্লাব ঘরটি খালি করে আনোয়ার হোসেন আনুকে ফিরিয়ে দেয়ার জন্য সেখানে উপস্থিত নাটোর সদর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাজ্জাদ হোসেনকে নির্দেশ দিয়ে আসেন। তবে তারপরেও দখল করা ওই ঘরটি খালি করে দেয়ার কোন তৎপরতা দেখা যায়নি।

এসব ব্যাপারে জামিল হোসেন মিয়াজি মিলন বলেন, তার বিরুদ্ধে আনা সব অভিযোগই মিথ্যা, তিনি এলাকার সবার জন্য কাজ করেন। ক্লাব ঘরটি আনুর নয়, ওইটা সরকারি সম্পত্তির উপরে করা।

তিনি জানান, আনু স্কুলে না গিয়ে অবৈধভাবে ছুটিতে রয়েছেন। এদিকে আনোয়ার হোসেনের মা আনোয়রা বেগম ও তার অসুস্থ্য স্ত্রী ফতেমা বেগম জানান, আনু প্রাণভয়ে বাড়িতে বাড়িতে আসতে পারছে না এমনকি তার স্কুলেও যেতে পারছেনা। স্কুলে ছুটির দরখাস্ত দিয়ে ছুটি নিলেও জামিল হোসেন মিয়াজি মিলন স্কুল পরিচালনা পর্ষদের সভাপতি হওয়ায় ছুটির দরখাস্ত ছিঁড়ে ফেলে তাকে অনুপস্থিত দেখানো হচ্ছে। তারা জানান, প্রতিবেশী আবু গাজীর কাছ থেকে চার শতক জমি নগদ টাকায় কিনে সেই জমিতেই তারা বাড়ি ও দোকান ঘর করেছেন। জায়গাটি তাদের নিজস্ব বলেই তারা দাবি করে বলেছেন, তাদের কাছে জমির সব কাগজপত্রও আছে। তারা আরও বলেন, শুধুমাত্র বিএনপি সমর্থক হওয়ায় আনুর উপর এত অত্যাচার আর হুমকি আসছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.