নাটোরে ধসে পড়া দাদাপুর জামে মসজিদের নিমার্ণ কাজের উদ্বোধন


নাটোর প্রতিনিধি: নাটোর শহরতলীর বাইপাস মোড়ে ধসে পরা বড়ভিটা দাদাপুর জামে মসজিদের নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
আজ রবিবার সকালে নাটোর সদর আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল। এ সময় মসজিদ কমিটির সভাপতি আলাউদ্দীন আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোবারক আলীর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন,নাটোর জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস, সহ দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ হেল বাঁকি, বড় হরিশপুর ইউনিয়নের চেয়ারম্যান ওসমান গণি, ইউপি সদস্য আবু সোহেল। সহ স্থানীয় গণ্যমামান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। লেআউট কাজের উদ্বোধনের পর দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।
এ সময় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল মসজিদ নির্মাণে এক লাখ টাকা অনুদান ঘোষণা করেন এবং ভবিষ্যতেই সহযোগীতা অব্যাহত থাকবে বলে জানান। আল্লাহর ঘর নির্মাণে ধর্মপ্রাণ মুসলমান এবং সমাজের বিত্তশালী মানুষদের দান করার আহবান জানন।
উল্লেখ্য, ১৯৯০ সালে শহরতলীর বড়ভিটা এলাকায় দাদাপুরে সরকারী সড়কের দুইধারে বসবাসরত বস্তির দিনমজুর পরিবারগুলো হাঁড়িচাঁদা তুলে মসজিদটি নির্মাণ করে। চার মাস আগে মসজিদের একাংশ ধসে পরে এবং পুরো মসজিদে ফাটল দেখা দেয়। ওই এলাকায় কোনো মসজিদ না থাকায় জীবনের ঝুঁকি নিয়ে মুসল্লিরা নামাজ আদায় করে আসছিল। একপর্যায়ে এলাকার ধর্মপ্রাণ মুসুল্লিরা গণমাধ্যম কর্মীদের সহযোগিতায় নতুন মসজিদ ঘরের নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। সে উদ্যোগের ধারাবাহিকতায় আনুষ্ঠানিক ভাবে মসজিদের নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.