নাটোরে দাফনের ১১১ দিন পরে কবর থেকে লাশ উত্তোলন


নাটোর প্রতিনিধি: নাটোরে আদালতের নির্দেশে দাফনের ১১১ দিন পরে কবর থেকে হারুনুর রশিদ (৩৭) নামে এক ব্যক্তির মরদেহ উত্তোলন করেছে পুলিশ।
আজ বৃহম্পতিবার (১৮ নভেম্বর) বেলা ১২টার দিকে নাটোর সদর উপজেলার রাজাপুর আমহাটি কবরস্থান থেকে ওই মরদেহ উত্তোলন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক।
পুলিশ সূত্রে জানা যায়, নাটোর সদর উপজেলার রথবাড়ি এলাকার আব্দুর রহিম ব্যাপারীর সঙ্গে আপন ভাই আব্দুল আজিজ ব্যাপারীর জমি নিয়ে বিরোধ চলছিল। এ অবস্থায় গত ২৫ জুলাই আব্দুর রহিম ব্যাপারীর ছেলে হারুনুর রশিদ অসুস্থ অবস্থায় বাড়ি ফিরে মারা যান। পরে সামাজিকভাবে হারুনুর রশিদের মরদেহ দাফন করা হয়।
পরে আব্দুর রহিম ব্যাপারী দাবি করেন, তার ছেলেকে খুন করেছে আব্দুল আজিজ ব্যাপারী এবং তার দুই ছেলে আকরাম হোসনে বাবু ও জহুরুল ইসলাম। কৌশলে তারা হারুনুর রশিদকে খাবারের সঙ্গে গ্যাস ট্যাবলেট পান করান। এ কারণে তার মৃত্যু হয়।
আব্দুর রহিম ব্যাপারী জানান, তিনি বাদী হয়ে গত ৪ অক্টোবর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এস এম গোলজার হোসেনের আদালতে মামলা দায়ের করেন। গত ৬ অক্টোবর শুনানি শেষে ম্যাজিস্ট্রেট নাটোর থানার ওসিকে অভিযোগটি এজাহার হিসেবে গণ্য করার নির্দেশ দেন। মামলা করার পর থেকে তিনি নিরাপত্তাহীনতায় ভুগছেন ।
গত ১০ অক্টোবর নাটোর সদর থানায় তিনজনকে অভিযুক্ত করে হত্যা মামলা দায়ের করা হয়। অবশেষে আদালতের নির্দেশে আজ বৃহম্পতিবার সকালে ম্যাজিস্ট্রেট আব্দুল মালেকের উপস্থিতিতে কবর থেকে মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা নাটোর থানার এসআই শফিকুল ইসলাম বিটিসি নিউজকে জানান, ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলন করা হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.