নাটোরে তিনকুপুত্রে হত্যার হুমকিতে বাড়িছাড়া অশীতিপর বৃদ্ধ মা


নাটোর প্রতিনিধি: নাটোরে তিনকুপুত্রের ’হত্যার হুমকি নির্যাতন ও হুমকিতে অশীতিপর বিধবা মা আমেনা খাতুনের ঘর ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। নিজের বাস্তুভিটা ছেড়ে চলে যাওয়ার জন্য ওই নারীকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে নাটোরের জেলা প্রশাসক,পুলিশ সুপার, উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।
অভিযোগ পত্রে জানা গেছে,নাটোরের সিংড়া উপজেলার চামারী ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের সাবেক চেয়ারম্যান মৃত শেখ রিয়াজ উদ্দিনের স্ত্রী আমেনা বেওয়ার ছেলে মেয়ে ১৯ জন। সন্তানদের সবাই উচ্চশিক্ষিত এবং স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত। দীর্ঘদিন ধরে তার তিন ছেলে শেখ মোঃ রেজাউল করিম, শেখ মোঃ আবু রায়হান, শেখ মোঃ আব্দুর রব কোনো প্রকার আর্থিক সাহায্য বা ভরণপোষণ খরচ প্রদান করেনা।
উপরোন্ত তারা তাদের আর্থিক দেনা পরিশোধের জন্য তার নামে থাকা জমিজমা তিন ভাইয়ের নামে লিখে দিতে চাপ প্রয়োগ করে। এছাড়া ছোট ছেলে রেন্টুর ওয়ারিশ সূত্রে পাওয়া জমি বিক্রয় করিতে গেলে তারা গ্রামের বিভিন্ন লোকজন কে বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন করে।
এতে তাদের ভয়ে গ্রামের সাধারণ মানুষ ভীতসন্তস্থ হয়ে জমি ক্রয়ে অনীহা প্রকাশ করে। তারা শুধু এসব কাজ করেই ক্ষান্ত হয়নি আমেনা খাতুনের বন্দকী জমির গ্রহীতাদের পাঠিয়ে টাকা আদায়ের জন্য অনবরত চাপ প্রদান করিতে বাধ্য করে। ফলে তিনি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে অসুস্থ হয়ে পরেন।
এছাড়া গত ২১এপ্রিল বিকেলে আমেনা খাতুন পারিবারিক বিষয় নিয়ে বড় ছেলের সাথে মোবাইলে কথা বলার সময় অপর ছেলে আবু রায়হান ক্ষীপ্ত হয়ে ছোট ছেলে রান্টুকে অকথ্য ভাষায় গালিগালাজ ও এলোপাথাড়ি মারপিট করে এবং ঘরের দরজা, জানালা লাঠি দিয়ে ভাঙচুর করে। তাকে মারতে উদ্দত হয় এবং প্রাণনাশের হুমকি দেয়।
জমি লিখে নেওয়ার জন্য এহীন কাজ নেই তারা তিনজন করতে পারেনা। তাই তাদের ভয়ে তিনি ঘরবাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। তিনি জীবনের নিরাপত্তা দাবী করেন।
তার ছেলে শেখ মোঃ আব্দুর রব বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, মায়ের বয়স হয়েছে। তাকে আমার ভাইয়েরা ভুল বুঝিয়ে এসব মিথ্যা বানোয়াট ভিত্তিহীন অভিযোগ করিয়েছে। আসলে এ ধরণের কোন ঘটনায় ঘটেনি।
সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নূরে আলম সিদ্দিকী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এ ধরণের কোন অভিযোগ পায়নি। পেলে তদন্তস্বাপক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.