নাটোরে ঝড়ে ফসলের ব্যাপক ক্ষতি, বিদুৎ বিচ্ছিন্ন, উপড়ে পড়েছে গাছপালা

নাটোর প্রতিনিধি: নাটোরে গতকাল বুধবার রাতে দীর্ঘস্থায়ী ঝড়ে আম, লিচু, কলা পেঁপে ভুট্টাসহ বিভন্ন ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক আধাপাকা ও কাঁচা ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। ভেঙ্গে পড়েছে গাছ। বিদ্যুতের তার ছিড়ে জেলার বিভিন্ন অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

ভেঙ্গে পড়েছে অনেক গাছ পালা। শহরেও রাত থেকে এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদুৎ সংযোগ চালু করা হয়নি। কোথাও কোথাও চালু হলেও শহরের বেশীরভাগ এলাকায় বিদুৎ নেই। প্রত্যক্ষ দর্শী ও ক্ষতিগ্রস্থ কৃষকরার জানান, রাত সাড়ে দশটার দিক থেকে শুরু হয় ঝড়।

প্রায় সারারাত ব্যাপী ঝড়ে বেশিরভাগ আম বাগানের আম ঝড়ে গেছে। লিচু গাছের লিচুর ঝড়ে পড়া সহ ঝড়ের আঘাতে অনেক লিচু ঝড়ে পড়েছে। অসংখ্য কলা ও পেঁপে গাছ ভেঙ্গে পড়েছে। জেলার বিভিন্ন স্থানে শতাধিক কাঁচা ও আধাপাকা ঘর বাড়ি ভেঙ্গে পড়েছে।

অনেক গাছপালা উপড়ে পড়েছে। গাছ ভেঙ্গে ও উপড়ে পড়ে বনপাড়া হাটিকুমরুল মহাসড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ সেগুলো অপসারন করার পরে যান চলাচল স্বাভাবিক হয়।

তবে কি পরিমাণ ফসলের ক্ষতি হয়েছে তা জানতে পারেনি কৃষি বিভাগ।

তবে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, তিনি নাটোর রাজশাহী মহাসড়কের পাশ দিয়ে নাটোর সদর উপজেলা ও বাগাতিপাড়া উপজেলার কিছু অংশ পরিদর্শন করেছেন। কিছু আম, লিচু ও ভুট্টার ক্ষতি হয়েছে। তবে ব্যাপক পরিমাণ ক্ষয় ক্ষতি তারঁ চোখে পড়েনি। অপরদিকে বিভিন্ন উপজেলার রিপোর্ট এখনো পাওয়া যায়নি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.