নাটোরে ঝড়ে পড়া শিশুদের জন্য চালু হবে ৭০টি বিদ্যালয়

নাটোর প্রতিনিধি: নাটোরের নলডাঙ্গায় প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রণালয়ের আওয়াতায় উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আউট অব স্কুল চিলড্রেন কর্মসূচির জরিপকারীদের দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলার নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয়ের হল রুমে বেসরকারী এনজিও সংস্থা আলোর পরিচালক শামীমা লাইজু নীলার সভাপতিত্বে প্রধান অতিথি বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল­াহ আল মামুন।
বিশেষ অতিথি ছিলেন নাটোর জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক জালালুম বাঈদ, নলডাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার ফারুক উদ্দিন, শহীদ নজমুল হক সরকারী কলেজের সহকারী অধ্যাপক মামুনুর রশিদ তোতা, প্রভাষক নাজমুছ সাহাদাত বাবু,নলডাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন-অর-রশিদ প্রমুখ।
বেসরকারী এনজিও সংস্থা আলোর পরিচালক শামীমা লাইজু নীলা জানান, নলডাঙ্গা উপজেলার ঝড়ে পড়া ৮ থেকে ১৪ বছরের শিক্ষার্থীদের জরিপ করে বের করে ৭০ টি বিদ্যালয় চালু করে প্রাথমিক শিক্ষা হাতে কলমে শিখানো হবে। আনুষ্ঠানিক শিক্ষার মুলধারায় নিয়ে এসে কারিগরি ও মান সম্মত প্রশিক্ষণের ব্যবস্থা করে উৎপাদনশীল নাগরিক হিসেবে গড়ে তোলা এ প্রকল্পের লক্ষ্য।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.