নাটোরে জেলা স্বেচ্ছাসেবক লীগের নবগঠিত কমিটি প্রত্যাখান করে সংবাদ সম্মেলনে


নাটোর প্রতিনিধি: নাটোরে কাউন্সিল ছাড়া সক্রিয় নেতাকর্মীদের না জানিয়ে রাতের আধারের জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটি ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন স্বেচ্ছাসেবক লীগের নেতা কর্মীরা।
আজ মঙ্গলবার (২০ জুলাই) বিকেলে শহরের বগুড়া বাসষ্ট্যান্ডে পৌর স্বেচ্ছাসেবক লীগের অফিসে এ সংবাদ সম্মেলন করা হয়। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন নব-গঠিত জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ও নাটোর পৌর শাখার সভাপতি মলয় রায়।
এ সময় উপস্থিত ছিলেন পৌর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি মুরাদুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান শুভ,সাংগঠনিক সম্পাদক জাঙ্গাঙ্গীর আলম বাবু,স্বেচ্ছাসেবক লীগ নেতা সোহাগ হোসেন,আরিফ হোসেন আলী বাবা,মকবুল হোসেন।
সম্মেলনে যৌথ সাক্ষরিত লিখিত বক্তব্য স্বেচ্ছাসেবক লীগ নেতারা বলেন,কোনো নেতাকর্মীদের অবহিত না করে রাতের আধারে স্থানীয় আওয়ামী লীগের কিছু স্বার্থন্বেষি মহল নিজেদের স্বার্থ হাসিল করতে কেন্দ্রীয় নেতাদের সাথে যোগসাজশে এ পকেট কমিটির অনুমোদন করিয়েছে। যা স্বেচ্ছাসেবক লীগের গঠনতন্ত্র ও আদর্শ বিরোধী। অযাচিত লোকজন দিয়ে গঠন করা কমিটির ফলে দলের সুনাম নষ্টের পাশাপাশি কার্যক্রম স্থবির হয়ে পড়বে। তাই, দ্রুত এই পকেট কমিটি বাতিল করে বর্তমানে নেতৃত্বদানকারীদের নিয়ে কাউন্সিলের মাধ্যমে বৈধ একটি কমিটি গঠনে করার আহ্বান জানান তারা।
স্বেচ্ছাসেবক লীগ নেতারা অভিযোগ করেন ,নবগঠিত জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি করা হয়েছে শহরের চিহিুত রাজাকার সোনামিয়ার সন্তান ইসতিয়াক আহম্মেদ ডলারকে। আমরা রাজাকারের বংশধরদের কোথাও দেখতে চাই না। এর পরিপ্রেক্ষিতে আমি বলতে চাই, একজন রাজাকারের ছেলে কীভাবে নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হয়? রাজাকার সোনা মিয়া নাটোরে অনেক মানুষকে হত্যা করেছে, লুটপাট করেছে। সেই কুলাঙ্গারের সন্তান কিভাবে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হয় ? জনতার কাতারে এনে যারা তাদের বানিয়েছে তাদেরও বিচার করা উচিত।’ সাধারণ সম্পাদক শরিফুল আযম স্বপনকে কোন দিন স্বেচ্ছাসেবক লীগের কোন কর্মসূচিতে আমরা দেখিনি।
তিনি হয়েছেন সাধারণ সম্পাদক। যারা রাতদিন পরিশ্রম করে স্বেচ্ছাসেবক লীগকে জেলায় শক্তিশালী করেছে। একটি পদের আশায় যারা বিএনপি জামাতের নির্মম অত্যাচার সহ্যা করেছে। জেল খেটেছে। বছরের পর বছর দলের জন্য অক্লান্ত পরিশ্রম করেছে তাদের অবমূল্যয়ান করা হয়েছে।
পদবঞ্ছিত নেতাকমীদের দাবী অবিলম্বে দ্রুত এই কমিটি বাতিল করে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করতে হবে। অন্যথায় কঠোর আন্দোলনের পাশাপাশি নব-গঠিত কমিটিকে প্রতিহত করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.