নাটোরে চোলাই মদ বিক্রয়ের অপরাধে ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতিকে সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, মাদক, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ চোলাই মদ এর বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল গতকাল ০৬ আগস্ট ২০২২ ইং তারিখ দিবাগত-রাত রাত আনুমানিক ০৮ ঘটিকার দিকে বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর জেলার গুরুদাসপুর থানাধীন গজেন্দ্র চাপিলা গ্রামস্থ এলাকায় কোম্পানী অধিনায়ক অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক, সহকারী পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন।
অভিযান চলাকালীন সময়ে চোলাইমদ তৈরী, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধে ০২ মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। ওই সময় অভিযানে ১০০০ (এক হাজার) লিটার চোলাই মদ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা হলো- ১। শ্রী রাজেন্দ্র পাহান (৬০), পিতা- মৃত শ্রী কার্তিক পাহান, ২। শ্রী সুরেশ পাহান (৫০), পিতা- মৃত ধনা পাহান, উভয় সাং- মহারাজপুর, থানা- গুরুদাসপুর, জেলা- নাটোর।
গ্রেফতারকৃত আসামীদ্বয় সাক্ষী ও স্থানীয়দের উপস্থিতিতে চোলাইমদ তৈরী, সংরক্ষণ ও বহিরাগত মাদকসেবীদের নিকট নিয়মিত বিক্রয় করে আসছে বলে স্বীকার করে। পরবর্তীতে উল্লিখিত জব্দকৃত চোলাইমদ হতে ২৫০ (দুইশত পঁঞ্চাশ) মিঃলিঃ করে ০৮ টি প্লাস্টিকের বোতলে মোট ০১ (এক) লিটার চোলাইমদ রাসায়নিক পরীক্ষা ও বিজ্ঞ আদালতে বিচারিক কাজের জন্য প্রেরণ করা হয়।
পরে অবশিষ্ট চোলাইমদ পঁচনশীল, দুর্গন্ধযুক্ত ও বহনের অযোগ্য হওয়ায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ২৯(৩) ধারা অনুযায়ী ঘটনাস্থলে সাক্ষীদের উপস্থিতিতে নষ্ট করা হয়।
এ ঘটনায় নাটোর জেলার গুরুদাসপুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(১) সারণীর ২৪(গ)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে নাটোরে র‍্যাব-৫ এর অভিযানে চোলাইমদ তৈরী, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ০২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের বিষয়টি আজ রবিবার (৭ আগষ্ট, ২০২২ ইং) সিপিসি-২ নাটোর, র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়। 
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.