নাটোরে চিনি শিল্পের চেয়ারম্যান, চিনিশিল্পকে লাভজনক করতে সকলকে কাজ করতে হবে

নাটোর প্রতিনিধি: চিনিশিল্পকে লাভজনক করতে শ্রমিক-কর্মচারীসহ সকলে নিরলসভাবে কাজ করতে হবে। নিজ নিজ দায়িত্ব পালনের পাশাপাশি অধিক আখ উৎপাদনসহ আখের ফলন বৃদ্ধি করতে হবে।

তবে আমরা চিনিশিল্পকে লাভজনক করতে প্রচেষ্টা চালাতে হবে।  আজ সোমবার নাটোর চিনিকলের মিলগেট সাবজোন এর বড় চাষী ও কৃষি কর্মকর্তা কামাল উদ্দিন এর ২.০০ (বেড়ে) জমিতে আখ রোপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের চেয়ারম্যান অজিত কুমার পাল এসব কথা বলেন।

পরে তিনি কারখানা পরির্দশন করে কারখানাকে আগামী মৌসুমের জন্য উপযোগী করার জন্য শ্রমিক-কর্মচারীকে আহবান জানান। আখ রোপন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক এ এফ এম জিয়াউল ফারুক, জি এম (কৃষি) মোঃ রুস্তম আলী, জি এম (প্রশাসন) রাকিবুর রহমান খান, এ এম (সম্প্রসারণ) মোঃ কামাল উদ্দিন, মিলগেট সাবজোন প্রধান মঞ্জুর কাদির ও বাংলাদেশ চিনিকল আখচাষী ফেডারেশনের সহ সভাপতি মোসলেম উদ্দিন।

চলতি ২০১৯-২০২০ আখ রোপন মৌসুমে আখ রোপনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১৮ হাজার একর জমি। উল্লেখ্য দেশের ১৫টি চিনিকলের মধ্যে সবচেয়ে বড় আখচাষী মোঃ কামাল উদ্দিন একাই নাটোর চিনিকলের প্রতি মাড়াই মৌসুমে প্রায় ২৩ হাজার মেট্রিক টন (১৭০০ গাড়ী) আখ মিলে সরবরাহ করা ছাড়াও নাটোর নর্থবেঙ্গল চিনিকলে আরো অতিরিক্ত একশ’ মেট্রিক টন আখ প্রতি মৌসুমে সরবরাহ করে থাকেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.