নাটোরে চিকিৎসকদের কর্মবিরতি

নাটোর প্রতিনিধি: নাটোরের আধুনিক সদন হাসপাতালসহ জেলার সকল হাসপাতলের কার্যক্রম বন্ধ করে দিয়ে অনিদিষ্টকালের জন্য শার্ট ডাউন ঘোষনা করেছে চিকিৎসকরা।
রোববার দুপুর থেকে এই কর্ম বিরতি বা শার্টডাউন ঘোষনা করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ হাপাতালে কর্তব্যরত চিকিৎসকের উপর হামলার প্রতিবাদে এবং চিকিৎসকদের কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে এই ঘেষনা করেছেন চিকিৎসকরা। এতে করে হাসপাতালে চিকিৎসা নিতে রোগীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।
তবে বিকেলের দিকে রোগীর চাপ না থাকায় সেবা প্রত্যাশীদের হয়রানির বিষয়টি লক্ষ্য করা যায়নি। হাসপাতালে কর্মরত নার্স এবং ওয়ার্ডবয়রা রোগীদের প্রাথমিক চিকিৎসা সেবা দিচ্ছেন। তবে এই সার্ট ডাউন ঘোষনার পর জেলার সকল সরকারি হাসপাতালে সীমিত পরিসরে জীবনরক্ষাকারী জরুরি সেবা চালু রেখেছেন চিকিৎসকরা।
সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ রাসেল জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা এই কর্ম বিরতি পালন করছি। আমাদের দাবি-দাওয়া মেনে নেওয়া না হলে আমরা কর্মসূচি চালিয়ে যাব।
শার্টডাউন ঘোষনা করা হলেও হাসপাতালে কর্মরত চিকিৎসকরা তারা কর্মস্থলে উপস্থিত রয়েছেন। হাসপাতালে আগত এবং চিকিৎসাধীন রোগীদের জীবনরক্ষাকারী জরুরি সেবা দিচ্ছেন। তবে আউটডোর চিকিৎসা বন্ধ রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.