নাটোরে করোনা এবং করেনা উপসর্গে ৭ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৭৭


নাটোর প্রতিনিধি: নাটোরে করোনা আক্রান্ত হয়ে ৩ জন ও করোনা উপসর্গে ৪ জনসহ মোট ৭ জন মারা গেছে। এর মধ্যে নাটোর সদর হাসপাতালে আব্দুর রহমান (৬০) এবং লালপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে জামাত দফাদার (৮৮) নামে দুই জন করোনায় এবং সদর হাসপাতালে মোশারফ (৫০) ও বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ইনসার আলী (৫২) নামে একজন উপসর্গে মারা গেছেন।
এছাড়া গত ২৪ ঘন্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যাওয়া ১৩ জনের মধ্যে ৩ জন নাটোরের। এদের একজন করোনায় এবং অপর ২জন করোনা উপসর্গে মারা গেছে।
নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ পরিতোষ কুমার রায় বিটিসি নিউজকে জানান, হাসপাতালে আনার পর আব্দুর রহমান মারা যান। তার নমুনা পরীক্ষা করে করোনা পজেটিভ আসে। অপরদিকে মোশারফ উপসর্গে মারা যান।
বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ ফরিদুজ্জামান জানান, ইনসার আলী জ্বর সর্দি ও কাশি নিয়ে হাসপাতালে আসে। উন্নত চিকিৎসার জন্য তাকে তার সজনরা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রস্তুতির সময় তিনি মারা যান।
অপরদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানীর বিটিসি নিউজকে জানান, রামেক হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘন্টায় ১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নাটোরের ৩ জন রয়েছেন। এই ৩ জনের ১ জন করোনায় এবং অপর ২ জন উপসর্গে মারা গেছেন।
নাটোরের সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান লালপুর ও সদর হাসপাতালে করোনায় দুই জনের মৃত্যুর বিষয়টি বিটিসি নিউজকে নিশ্চিত করে জানান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপতাল থেকে মৃত্যুর বিষয়ে কোন তথ্য বা কাগজ এখনও তারা হাতে পাননি। পেলে জানাতে পারবেন বলে জানান তিনি। এবং ৭৭ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমন পাওয়া গেছে। এর মধ্যে ২৪৪ জনের নমুনা পরীক্ষা করে এই ৭৭ জনের পজেটিভ হয়। আক্রান্তের হার ৩১.৫৫ পার্সেন্ট। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ২৮২৭ জন। সুস্থ হয়েছেন১৫৬৬ জন।মৃত্যু হয়েছে ৪১ জনের। নাটোরের সিভিল সার্জন অফিস বিষয়টি নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, করোনা সংক্রমন বৃদ্ধির জন্য নাটোর ও সিংড়া পৌর এলাকায় ৯ জুন থেকে ২২ জুন পর্যন্ত সর্বাত্বক লক ডাউন ঘোষণা করা হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.