নাটোরে কমলা চাষে সাজেদুর রহমানের সাফল্য

বিশেষ (নাটোর) প্রতিনিধি: নাটোরে কমলা চাষে সাজেদুর রহমানের সাফল্য এসেছে। কৃষক সাজেদুর রহমান নাটোরের বাগাতিপাড়ায় তার আড়াই বিঘা জমিতে গড়ে তুলেছেন নাগপরী জাতের কমলা লেবুর বাগান। ভরা মৌসুমে গাছে গাছে ঝুলছে কমলা। প্রত্যেক গাছে ১৫-২০ কেজি কমলা শোভা পাচ্ছে। তার এ সফলতায় উপজেলার অনেক কৃষকই এখন কমলা লেবুর চাষ শুরু করেছেন।
জানা যায়, চলতি মৌসুমে অন্ততপক্ষে ৮০-১০০ মণ কমলা বিক্রি করবেন বলে আশা করছেন সাজেদুর-যার বাজার মূল্য প্রায় সোয়া দুই থেকে আড়াই লাখ টাকা। এর আগে গত বছর তিনি এক লাখ ৩৫ হাজার টাকার কমলা বিক্রয় করেছেন।
ফল ব্যবসায়ী মাসুদ রানা বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এ বাগান থেকে ৩-৪ দিন পর পর পাঁচ থেকে ছয় মণ করে কমলা কিনছি। অপর ক্রেতা নাটোর স্টেশন বাজার এলাকার ফল ব্যবসায়ী নান্টু মিয়া জানালেন, এখানকার উৎপাদিত কমলার উপরে সবুজ ও হলুদের মিশ্রণ এবং ভেতরে খানিকটা সাদাটে। বাগান থেকে ৭০-৭৫ টাকা কেজি দরে কিনে বিক্রি করি ১০০-১২০ টাকা কেজি দরে।
উপজেলার কৃষি অফিসার মোমরেজ আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কমলা উৎপাদন এবং প্রচারণার মাধ্যমে বাজার সম্প্রসারণে আমরা কৃষকদের সহযোগিতা করছি। আগামীতে এ উপজেলায় কমলা লেবুর চাষ আরও বৃদ্ধি পাবে বলে আশা করছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (নাটোর) প্রতিনিধি মো. নাসিম উদ্দিন নাসিম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.