নাটোরে আরও একজনের করোনা সনাক্ত

নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে আরো একজন করোনায় সনাক্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তির বাড়ি পাবনার বেড়া

উপজেলায়। তিনি গত ২৩ মে বড়াইগ্রামে তার স্বাস্থ্যকর্মী বোনের মাধ্যমে নমুনা দিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে তার নমুনা পরীক্ষা করা হয়। মূলতঃ তিনি বেড়া এলাকার বাসিন্দা। নতুন করে এই একজন আক্রান্ত হওয়ায় বড়াইগ্রামে মোট আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১১জন এবং জেলায় মোট ৫৫ জন। এর মধ্যে ইতিমধ্যে সনাক্তের আগেই একজনের মৃত্যু হয় এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ জন।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, হাসপাতালের ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮৪ জনের নমুনার ফলাফল এসেছে। তার মধ্যে তিনটি পজেটিভ। নতুন আক্রান্তদের মধ্যে নাটোরের বড়াইগ্রামের একজন ,রাজশাহীর একজন ও পাবনার একজন।

এদিকে করোনা উপসর্গ নিয়ে গতকাল বৃহস্পতিবার সকালে নারায়নগঞ্জ ফেরত নলডাঙ্গা উপজেলার খাজুরা লাহিড়ীপাড়া গ্রামের সাদ্দাম হোসেন (৪৩) নামে এক গার্মেন্টস কর্মীর মৃত্যু হয়েছে। এছাড়া গাজিপুর ফেরত সদর উপজেলার দস্তানাবাদ গ্রামের কামাল হোসেন নামে এক ব্যক্তিকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বৃহ¯পতিবার ভর্তি করা হয়েছে।

অপরদিকে করোনা আক্রান্ত নাটোর সদর হাসপাতালের এন্টিবায়োমেটিক ডাক্তার কামরুল হাসান পুরোপুরি সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করেছেন। বিষয়গুলির সত্যতা নিশ্চিত করেছেন নাটোর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আনসারুল হক।

তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বড়াইগ্রামের রোগী হিসেবে সনাক্ত ওই ব্যক্তির বোন একজন স্বাস্থ্য কর্মী। বড়াইগ্রামে কর্মরত রয়েছেন। আক্রান্ত রোগীর বাড়ি পাবনার বেড়া উপজেলায়। তার বোনের মাধ্যমে সে নমুনা দেয় বড়াইগ্রাম থেকে।

এছাড়া হাসপাতালের আইসোলেশনে ভর্তি হওয়া ব্যক্তি মুলত টিবি রোগী। তার বাড়ি সদর উপজেলার দস্তানাবাদ গ্রামে। তিনি গাজিপুরে থাকেন। তার চিকিৎসার ব্যয় অনেক বেশী। গরীব মানুষ হওয়ায় তাকে হাসপাতালে আনা হলে জরুরী ভিত্তিতে তাকে আইসোলেশনে রাখ হয়েছে। আজ শুক্রবার তার পরীক্ষা নিরিক্ষা করে নেগেটিভ হলে সাধারন ওয়ার্ডে স্থানান্তর করা হবে। করোনা উপসর্গ পাওয়া গেলে আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে।

তিনি আরও জানান, ইতিপুর্বে করোনায় আক্রান্ত সদর হাসপাতালের আয়ুবেদী চিকিৎসক (অলটারনেটিভ মেডিসিন) ঢাঃ কামরুল হাসান পুরোপুরি সুস্থ্য হয়ে ওঠায় আজ বৃহ¯পতিবার থেকে কর্মস্থলে যোগ দিয়ে কাজ শুরু করেছেন।

নাটোরের সিভিল সার্জন ডাঃ মিজানুর রহমান বড়াইগ্রামে ১ জনের পজেটিভ সনাক্ত হওয়ার বিষয়টি বিটিসি নিউজ এর প্রতিবেদককে নিশ্চিত করে জানান, হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রোগীকে শুক্রবার পরীক্ষানিরিক্ষা করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। ওই রোগী গতকাল বৃহস্পতিবার দুপুরের পর ভর্তি হয়। তার শারীরিক অবস্থা দেখে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.