নাটোরে আন্তর্জাতিক লেখক দিবস পালিত

নাটোর প্রতিনিধি: নাটোরে আন্তর্জাতিক লেখক দিবস পালিত হয়েছে। শুক্রবার সকাল ১১টায় শহরের কেন্দ্রিয় শহীদ মিনার চত্বরে বাংলাদেশ রাইটার্স ক্লাব জেলা শাখার আয়োজনে কবিতা পাঠের আসর ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সংগঠনের সভাপতি বিশিষ্ট ছড়াকার ও কবি কামাল খাঁ’য়ের সভাপতিত্বে দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক কামাল হোসেন, সমাধান ও সাংস্কৃতিক সংগঠনের সভাপতি শাইখ নুফা, আলোর মিছিল সেবা ফাউন্ডেশনের রাজশাহী ইউনিটের সভাপতি নাজমুল হোসেন, লিটল ম্যাগাজিন ‘আবহ’র সম্পাদক নাজমুল হাসান, প্রান্তজন সম্পাদক কবি মোহাম্মদ সেলিম, কবি, গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদ, আলোর মিছিল সেবা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক কবি রাকিবুল ইসলাম রাকিব, জাকির হোসেন, দেবাশীষ কুমার সরকারসহ অন্যান্যরা। পরে উপস্থিত কবি-সাহিত্যিকরা তাদের স্বরচিত কবিতা ও ছড়া পাঠ করেন।
কবি ও ছড়াকার কামাল খাঁ জানান, আন্তর্জাতিক লেখক দিবস বাস্তবায়ন পরিষদ সভাপতি কবি মুহম্মদ নূরুল হুদার উদ্যোগে ২০০২ সাল থেকে এই দিবসটি পালিত হয়ে আসছে। শান্তি, প্রগতি, সৃষ্টিশীলতা ও অব্যাহত মানব-কল্যাণের বাণী নিয়ে লেখক দিবসের চিরায়ত ঘোষণা- শান্তির পৃথিবী চাই। এবার নাটোরে স্বল্প পরিসরে দিবসটি পালিত হলো। আগামীতে বড় পরিসরে দিবসটি পালনের আশাবাদ ব্যক্ত করেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.