নাটোরে আজ কঠোর অবস্থানে পুলিশ, রাজশাহীর সাথে সীমান্তপথ বন্ধ ঘোষণা


নাটোর প্রতিনিধি: প্রতিবেশী উপজেলা পুঠিয়ায় করোনা শনাক্ত হওয়ার পরে রাজশাহীর সাথে নাটোরের সীমান্ত পথ বন্ধ করে দেওয়াসহ সামাজিক দুরত্ব কর্মসূচী অভিযান জোরদার করতে আজ সোমবার সকাল থেকেই কঠোর অস্থানে রয়েছে পুলিশ।

শহরের মাদরাসা মোড় , স্টেশন বাজার , কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড, নিচাবাজার ,ছায়াবানী মোড়সহ বিভিন্ন স্থানে মোটরসাইকেল, পুলিশের পিকাপ সহ কয়েকজন কর্মকর্তার নেতৃত্বে একটি বিশাল গাড়ী বহর শহর প্রদক্ষিণ করে।

কাঁচা বাজার, মুদী ও ঔষদের দোকান ছাড়া সব দোকান বন্ধ করে দেন তারা।এছাড়া সন্দেহ জনক লোকজনেদের কেন বাড়ির বরে হয়েছেন জানাতে চান তারা। মাইকে ঘোষণা করতে থাকেন, কাজ না থাকলে অপ্রয়োজনীয় ঘোরাঘোরি না করে সবাইকে বাড়িতে অবস্থান করতে। ফলে মুহুর্তেই ফাঁকা হয়ে পড়ে নাটোর শহর।

পুলিশের পাশাপাশি শহরে টহল দেয় সেনাবাহিনী। তারা হ্যান্ড মাইকে প্রচারণামূলক কাজ করা ছাড়াও লোকজনকে অহেতুক ঘোরাঘোরি না করে বাড়িতে থাকতে পরামর্শ দেন।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান,পূর্বেই সামাজিক বিচ্ছিন্নতা অভিযান জোরদার করতে নাটোর-ঢাক, নাটোর-পাবনা ও নাটোর বগুড়া মহাসড়ক বন্ধ করে দেয়া হয়েছিল যাতে কোন বহিরাগত প্রবেশ করতে না পারে।

কিন্তু পার্শবর্তী উপজেলা পুঠিয়ায় করোনা শনাক্ত হওয়ায় রাজশাহী সীমান্ত সোমবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে। অপরদিকে নামাজিক দুরত্ব অভিযান সফল করতে নাটোরে আমাদের অভিযান আব্যাহত থাকবে।

ঢাকা ও নারায়নগঞ্জ থেকে পালিয়ে আসা ৬৩১ জনের তালিকা অনুসরণ করে তাদের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করা হচ্ছে। সমস্ত সাপ্তাহিক হাট বন্ধ করে দেয়া হয়েছে। ভ্রাম্যমান আদালতের মাধ্যমে লোকজনদের জরিমানা করা হচ্ছে।

জনসাধারণের সচতেন হওয়ার জন্য প্রচারণা চালানো হচ্ছে। এরপরেও কাজ না হলে আরো কঠোর হবে পুলিশ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.