নাটোরের সিংড়ায় পিএসসি পরিক্ষায় ভাড়া করা শিক্ষার্থী!

নাটোর প্রতিনিধি:  নাটোরের সিংড়ায় ভাড়া করা শিক্ষার্থী দিয়ে পিএসসি পরীক্ষা দেয়ার অভিযোগ উঠেছে। উপজেলার কালিগঞ্জ বনমালী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দামকুড়ি বে-সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী পরিচয়ে পিএসসি পরীক্ষা দেয়ার এমন অভিযোগ পাওয়া গেছে।

কালিগঞ্জ রহিম উদ্দিন মেমোরিয়াল কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী পারভিন খাতুনসহ কয়েকজন পরিক্ষায় অংশগ্রহণ করছে প্রাথমিকের শিক্ষার্থী হিসেবে। অথচ তারা কেউ প্রাথমিকের শিক্ষার্থী নয়।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, গত ১৭ নভেম্বর থেকে পিএসসি পরীক্ষা শুরু হয়। প্রথম দিনে ঐ বিদ্যালয়ের ৮ জনের মধ্যে ৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। কিন্তু অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সনাক্ত করার সময় ভাড়া করা শিক্ষার্থীকে দিয়ে পরীক্ষায় অংশ নেয়ার বিষয়টি কেন্দ্র সচিবসহ পরীক্ষা কমিটির নিকট ধরা পরে। তারা সত্যতা যাচাইয়ের জন্য জন্মসনদ সঙ্গে আনার কথা বললে পরের দিন থেকে তিনজন পরীক্ষার্থী অনুপস্থিত দেখা যায়।

কেন্দ্র সচিব হাসান শাহরিয়ার বিটিসি নিউজকে জানান, প্রথম দিন ৫জন অংশ নিলেও পরের দিন থেকে ৩জন অনুপস্থিত রয়েছে। বর্তমানে দুজন পরীক্ষা দিচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মইনুল হাসান বিটিসি নিউজকে বলেন, বিষয়টি জানার পর সরেজমিনে কেন্দ্রে গিয়ে দেখেছি পরিক্ষার্থী দুজন। তদন্ত করে বলতে পারবো প্রকৃত ঘটনা কি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.