নাটোরের সিংড়ায় পথচারীর অপেক্ষায় ফুট ওভারব্রীজ

 

নাটোর প্রতিনিধি: দেশের অন্যতম দূর্ঘটনাপ্রবণ নাটোর-বগুড়া মহাসড়কের অন্যতম পয়েন্ট সিংড়া বাজার। সিংড়া উপজেলার অন্যতম এ ব্যস্ত এলাকা পুরো উপজেলারই প্রাণকেন্দ্র। বাজারটি উত্তরাঞ্চলগামী শত শত যানবাহনের স্টপেজ। নাটোর-বগুড়া মহাসড়কের দুইধারে অবস্থিত এ বাজার এলাকায় চলাচলকারী পথচারীদের নিরাপত্তার কথা বিবেচনায় কোন প্রকল্প গ্রহণ করা হবে- এমনটা ভাবেনি সিংড়ার কেউই। নিজ এলাকায় নিরাপদ সদক নিশ্চিতে জনপ্রতিনিধি হিসেবে এগিয়ে এসে সিংড়াবাসীকে চমকে দিয়েছেন এ আসনের সংসদ সদস্য ও তথ্য-যোগাযেগ প্রযুক্তি প্রতিমন্ত্রি জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রির প্রচেষ্টায় বাস্তবায়নের পথে নাটোর জেলার প্রথম ফুট ওভারব্রীজ। জেলার সিংড়া উপজেলার সিংড়া বাজারে ২ কোটি ৬৯ লাখ টাকা ব্যয়ে শুরু হয়ে শেষের পথে এই নির্মাণ প্রকল্পটি। আগামী ৪ঠা নভেম্বর ওভারব্রীজটির উদ্বোধন করবেন তথ্য-যোগাযেগ প্রযুক্তি প্রতিমন্ত্রি জুনাইদ আহমেদ পলক। চলতি বছরের ২রা সেপ্টেম্বর নির্মাণকাজ শুরু হয়ে দুই মাসের মধ্যে এতো বড় একটি প্রকল্পের নির্মানকাজ শেষ হতে চলেছে। প্রকল্পটির বাস্তবায়ন করছে সড়ক ও জনপথ বিভাগ।

সিংড়াবাসী মনে করেন, প্রকল্পটি বাস্তবায়নের ফলে মহাসড়কটি পারাপারের ক্ষেত্রে ঝুঁকি থাকবে না। পথচারীরা রাস্তা ব্যবহার না করে ব্রীজটি ব্যবহার করলে শহরের যানজট কমে আসবে।

সিংড়া পৌর আওয়ামী লীগ সাধারণ ও পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, ‘সিংড়া বাজারে
যানজট মাঝে মাঝে এমনই প্রকট হয় যে, তা নিরসনে বহুবার আমি নিজেই রাস্তায় নেমেছি। নিরাপদ সিংড়া গড়তে পথও হতে হবে নিরাপদ। ব্রীজটি খুলে দেয়ার সাথে সাথেই পথচারীরা ব্যবহার করবে।’

নিরাপদ সড়ক চাই সিংড়া উপজেলা সভাপতি মিজানুর রহমান বলেন, ‘ সিংড়াবাসীর নিরাপদ চলাচলে জন্য ফুট ওভারব্রীজটি মাইলফলক হয়ে থাকবে। নির্মাণ কাজ শুরু হবার পর থেকেই বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনের পক্ষ থেকে ব্রীজটির ব্যবহার সংক্রান্ত সচেতনতা সৃষ্টিতে কাজ চলছে, যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।’

নাটোর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রাং জানান, জেলার প্রথম প্রকল্প হিসেবে ওভারব্রীজটির নির্মাণে আলাদা গুরুত্ব দেয়া হয়েছে। সড়ককে নিরাপদ করার পাশাপাশি দৃষ্টানন্দন স্থাপনা হিসেবেও এটি আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে সিংড়াবাসীর।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি মো: নাসিম উদ্দীন নাসিম।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.