নাটোরের সিংড়ায় নাব্যতা বাড়াতে আত্রাই নদীতে ড্রেজিং চলছে

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়া উপজেলা, গুরুদাসপুর উপজেলা ও আত্রাই উপজেলার আত্রাই নদীর ৫০ কিঃ মিঃ এলাকা জুড়ে খনন কাজ চলছে। সংশ্লিষ্ট সুত্রে জানিয়েছে আগামী জুন পর্যন্ত খনন কাজ চলবে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আত্রাই নদীর নাব্যতা ফিরে আনতে প্রায় ৪৮ কোটি টাকা ব্যয়ে প্রকল্পটি অনুমোদন করেন।
এর মধ্যে ২৫ লক্ষ ঘন মিটার ড্রেজিং দ্বারা এবং ১০ লক্ষ ঘন মিটার খনন করা হচ্ছে। এতে করে নদীর নাব্যতা ফিরে আসবে এবং কৃষি ও মৎস্য সম্পদে প্রান ফিরে আসবে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ড্রেজিং দ্বারা পৌর এলাকার নিংগইন, জোড়মলি­কা এলাকায় খনন করা হচ্ছে। অপরদিকে ভেকু দ্বারা কয়েকটি পয়েন্টে খনন কাজ চলছে।
বিআইডব্লিউটিএর সহকারী প্রকৌশলী মোহাম্মদ সাইফুল্লাহ বিটিসি নিউজকে জানান, এ বছর জুন মাসের মধ্য কাজ শেষ করার জন্য আমরা চেষ্টা করছি। সাধ্যমত খনন কাজ চলমান রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার এমএম সামিরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, আত্রাই নদীতে খনন কাজ চলছে। বিআইডব্লিউটিএ কাজটি করছে।
সিংড়া পৌরসভার মেয়র মোহাম্মদ জান্নাতুল ফেরদৌস বিটিসি নিউজকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার এবং চলনবিলের উন্নয়নের রুপকার আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের প্রচেষ্টায় আত্রাই নদীর নাব্যতা বৃদ্ধি, কৃষকদের সেচ সুবিধাসহ ফসলের উন্নয়ন ঘটবে, খনন কাজের সুফল পাবে হাজার হাজার কৃষক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.