নাটোরের সাবেক এমপি শংকর গোবিন্দ চৌধুরীর ২৪ তম মৃত্যু বার্ষিকী পালিত

নাটোর প্রতিনিধি: নানা কর্মসূচির মধ্যে দিয়ে নাটোরের অবিসংবাদিত প্রয়াত আওয়ামী লীগ নেতা ও সাবেক এমপি শংকর গোবিন্দ চৌধুরীর ২৪ তম মৃত্যু বার্ষিকী পালিত হচ্ছে।  আজ শুক্রবার সকালে সদর উপজেলার ছাতনী শ্মশানবেদিতে পুষ্পার্ঘ অপর্ণ ও শ্রদ্ধা নিবেদন করেন প্রয়াত আওয়ামীলীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরীর মেয়ে পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট মালেক শেখ সহ জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

শংকর গোবিন্দ চৌধুরী ১৯২৬ সালের ৪ মার্চ নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়নের ভাবনী গ্রামে এক সম্ভ্রান্ত জমিদার পরিবারে জন্ম গ্রহণ করেন। তার বাবা ছিলেন ছাতনীর জমিদার জ্ঞানদা গোবিন্দ চৌধুরী। তিনি (শংকর গোবিন্দ চৌধুরী) ১৯৫৪ সালে রাজনীতিতে যোগদান করেন।

৬৬’র ছয় দফা আন্দোলনের সময় তিনি এক বছর কারাভোগ করেন। এরপর নাটোর পৌর সভার কমিশনার ও পরে চেয়ারম্যান নির্বাচিত হন। ১৯৭০ এর নির্বাচনে এমসিএ নির্বাচিত সহ ৭তম জাতীয় সংসদ সদস্য ছিলেন।

তিনি বঙ্গবন্ধু সরকারের সময় নাটোরের গর্ভনর নিযুক্ত হন। ১৯৯৫ সালের এই দিনে তিনি পরলোকগমন করেন। তিনি মৃত্যুর পুর্ব পর্যন্ত জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

মুক্তিযুদ্ধের সংগঠক ও আওয়ামী লীগ নেতা শংকর গোবিন্দ চৌধুরী ছিলেন নাটোরের সব ধর্মের মানুষের প্রিয়জন। তার মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে এনে দেয় শুন্যতা।

তাই বছর ঘুরে দিনটি ফিরে এলে নানা আয়োজনের মাধ্যমে প্রিয় এই মানুষটিকে শ্রদ্ধাভরে স্মরণ করেন নাটোরবাসী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.