নাটোরের শহরের বাজার সমুহ হঠাৎ পিঁয়াজ শুন্য

নাটোর প্রতিনিধি: নাটোরের শহরের বাজার সমুহ হঠাৎ পিঁয়াজ শুন্য হয়ে পড়েছে। আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল থেকে নাটোরের কোন বাজারে পিয়াঁজের আমদানি নেই।

ফলে পিঁয়াজ শুন্য হয়ে পড়েছে নাটোরের নিচাবাজার, স্টেশন বাজার ও গাড়িখানা বাজার। ব্যবসায়ীদের অভিযোগ পুলিশ সহ বাজার মনিটরিং কমিটির অভিযানের পর বাজারে পিয়াজ সরবরাহ নেই।

এছাড়া গৃহস্থরাও অভিযান আতংকে বাজারে পিয়াঁজ আনছেননা। পিয়াজ না পেয়ে ক্রেতারা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে ফিরে যান। পিঁয়াজের সরবরাহ নিশ্চিতসহ দাম দ্রুত ক্রয় ক্ষমতার মধ্যে আনতে সরকারের সরাসরি হস্তক্ষেপ কামনা করেছে ভোক্তারা।

নাটোরের সবচেয়ে বড় বাজার নিচাবাজার, স্টেশন বাজার ও গাড়িখানা বাজারে আজ সকাল থেকে পিঁয়াজের আমদানি নেই। কোন গৃহস্থ বাজারে পিঁয়াজ নিয়ে আসেননি। ফলে বাজার সমুহ পিয়াঁজ শুন্য হয়ে পড়েছে। অধিকাংশ দোকানী পিঁয়াজ ছাড়াই ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখেছেন। আমদানি না হওয়ায় তারা পিয়াঁজ বিক্রি করতে পারছেননা। যাদের মজুদ ছিল তাদের পিয়াঁজ মহুর্তে শেষ হয়ে গেছে। আমদানি হলে তারা দোকানে পিয়াজ তুলবেন।

নিচাবাজারের ব্যবসায়ী আইচান আলী, মোহম্মদ সেলিম, আকবর আলী বিটিসি নিউজকে বলেন, তাদের সামান্য পরিমানের মজুদ পিয়াঁজ স্থানীয় প্রশাসনের বেধে দেয়া দাম ১৬০ টাকা কেজি দরে বিক্রি করেছেন। ক্রেতাদের চাপ বাড়ায় যে পরিমান পিয়াঁজ ছিল তা মহুর্তে শেষ হয়ে যায়।ক্রেতারা জানান, তারা মঙ্গলবার বাজারে এসে পিয়াজ না পেয়ে ফিরে যাচ্ছেন। অন্যান্য বাজারেও একই অবস্থা।

নিচাবাজারের আড়তদার মোহম্মদ বাবু বিটিসি নিউজকে বলেন, পুলিশসহ বিভিন্ন সংস্থা বাজারে অভিযান চালানোর পর বাজারে পিঁয়াজ আনছেননা কেউ। ফলে পিয়াজ শুন্য হয়ে পড়েছে। ক্রেতাদের অনেকেই পিয়াঁজ না পেয়ে ফিরে গেছেন। যাদের কাছে মজুদ রয়েছে তারা প্রশাসনের বেধে দেয়া প্রতিকেজি ১৬০ টাকা দামেই বিক্রি করছেন।

জেলা প্রশাসক মোহম্মদ শাহরিয়াজ বিটিসি নিউজকে বলেন, ব্যবসায়ীরা যাতে সহনীয় দামে পিঁয়াজ বিক্রি করে সেজন্য তাদের অনুরোধ করা হয়েছে। নাটোরের বাজার সমুহে বর্তমানে কোন ধরনের অভিযান চালানো হচ্ছেনা। তিনি পাইকারী এবং খুচরা ব্যবসায়ীরা যাতে নির্ভয়ে পিঁয়াজ বিক্রি করতে পারেন সে জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সহায়তা করার আশ্বাস দেন। তবে ব্যবসায়ীদের প্রতি পিয়াঁজ সহ সবধরনের নিত্য পণ্য সহনীয় দামে বিক্রি করার আহ্বান জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.