নাটোরের বাগাতিপাড়ায় সরকারী স্কুলের গেটসহ প্রাচীর নির্মাণে নিম্নমানের ইট

নাটোর প্রতিনিধি: জেলার বাগাতিপাড়ায় একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গেটসহ প্রাচীর নির্মাণে নিম্নমানের ইট ব্যবহারের অভিযোগ উঠেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দাবি অভিযোগের সাথে সাথেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

সূত্রে জানা যায়, উপজেলা প্রশাসন কার্যালয়ের নিকটতম শিক্ষা প্রতিষ্ঠান পেড়াবাড়ীয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়। শিক্ষা প্রতিষ্ঠানটিতে ১৮৮মিটার প্রাচীর ও একটি গেট নির্মাণে প্রায় আঠার লাখ টাকা বরাদ্ধ হয়। নাটোরের এম.এন ট্রেডার্সের পক্ষে কাজটি করছেন স্থানীয় ঠিকাদার হেলাল উদ্দিন নাসির। প্রাচীর ও গেটের কাজ করতে খুবই নিম্নমানের ইট দেয়ার অভিযোগ উঠেছে ওই ঠিকাদারের বিরুদ্ধে।

তবে অভিযুক্ত ঠিকাদার হেলাল উদ্দিন নাসির এ অভিযোগ স্বীকার করে দাবি করেন, ভাটা থেকে তিনি ভালো ইট চাইলেও তারা সাইডে খারাপ ইট দেয়। খারাপ ইটগুলো তুলে নিয়ে ভালো ইট দিয়েই কাজ করবে বলে জানান তিনি। পেড়াবাড়ীয়া মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিনুল হক, বিদ্যালয় পরিচালনা কমিটি ও স্থানীয়রা বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। প্রশাসনের সকল দপ্তর যেখানে আর সেখানেই নির্মাণ কাজে নিম্নমানের ইট ব্যবহার, খুবই দু:খজনক বলেন তারা।

অভিযোগের সত্যতা স্বীকার করে উপজেলা প্রকৌশলী এএসএম শরিফ খান বলেন, ‘ওই ঠিকাদরকে খারাপ ইট তুলে নিয়ে নতুন ইট দিয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে। কোন ভাবেই নিম্নমানের কাজ করতে দেয়া হবে না।’ কাজটি নিয়মিত মনিটরিং করা হবে বলেও জানান তিনি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.