নাটোরের বাগাতিপাড়ায় সনদ জালিয়াতির মামলায় প্রধান শিক্ষক কারাগারে

 

নাটোর প্রতিনিধি: সনদ জালিয়াতির মামলায় নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাগাতিপাড়া পাইলট স্কুলের প্রধান শিক্ষক খালিদ হোসেন লিটনকে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার দুপুরে শিক্ষক খালিদ হোসেন লিটন নাটোর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন জানান। আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ জামিন আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের আদেশ দেন।

আদালত সুত্রে জানা যায়, চলতি বছরের ২২ শে জানুয়ারী জনৈক সেকেন্দার রহামান বাদী হয়ে বাগাতিপাড়া থানায় শিক্ষক খালিদ হোসেনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগপত্র পরে এজাহার হিসেবে গন্য করা হয়। অভিযোগে বলা হয়, বিএসএস ও বিএড সনদের মাধ্যমে তৎকালীন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খালিদ হোসেন ওই প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক হিসেবে যোগ দেন। একজন ট্রেড শাখার ইন্সট্রাক্টর হিসেবে কবে কিভাবে কখন খালিদ হোসেন নিয়োগ পান তা নিয়ে এলাকাজুড়ে তীব্র প্রতিক্রিয়া শুরু হয়। এছাড়া প্রধান শিক্ষক হবার জন্য ১২ বছরের অভিজ্ঞতা তার নেই। এ বিষয়ে তদন্ত দাবী করা হয় অভিযোগে।

অভিযোগটি পরবর্তীতে মামলায় রুপান্তরিত হলে আদালত থেকে জামিন নেন খালিদ হোসেন। বুধবার আদালতে হাজির হয়ে পুনরায় জামিন চাইলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ তা নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
কোর্ট পুলিশ ইন্সপেক্টর নাসির উদ্দিন মন্ডল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অস্থায়ীভাবে জামিনে থাকা শিক্ষক খালিদ হোসেন বুধবার স্থায়ী জামিনের আবেদন জানালে বিচারক তা না মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.