নাটোরের বাগাতিপাড়ায় বাল্যবিবাহের চেষ্টার দায়ে কনের বাবাকে জরিমানা


নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় জনসমাগম করে বাল্যবিয়ে দেয়ার চেষ্টার দায়ে কনের বাবাকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও প্রিয়াংকা দেবীর আদালত এ দন্ডাদেশ দেন। আজ সোমবার বিকেলে উপজেলার বারইপাড়া মহল্লায় এ ঘটনা ঘটে। দন্ডিত মতিউর রহমান ওই মহল্লার বাসিন্দা।

ইউএনও কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি বছর এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ মীম খাতুনের বিয়ে বাবা মতিউর রহমান ঠিক করেন। আজ সোমবার বারইপাড়া মহল্লায় তার আত্নীয় গোলাম রসূলের বাড়িতে এ বিয়ের আয়োজন চলছিল।

করোনা পরিস্থিতিতে কোন স্বাস্থ্য বিধি না মেনে সামাজিক অনুষ্ঠান এবং বাল্যবিয়ের আয়োজন করায় ইউএনও প্রিয়াংকা দেবী পাল মহিলা বিষয়ক কর্মকর্তা হাবিবা খাতুনকে নিয়ে সেখানে অভিযান চালান।

এ সময় জনসমাগম করে বাল্যবিয়ে দেওয়ার চেষ্টায় কনের বাবা মতিউরকে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে এক মাসের কারাদন্ডের আদেশ দেন। পরে নগদ অর্থ পরিশোধ করলে তাকে ছেড়ে দেয়া হয় এবং বাল্য বিয়ে বন্ধ করা হয়।

ইউএনও প্রিয়াংকা দেবী পাল বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, একদিকে বাল্য বিয়ে অপর দিকে করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি না মেনে সামাজিক অনুষ্ঠান করায় দন্ডাদেশ দেয়া হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.